Wednesday, May 18, 2022
বাড়িরাজ্যলড়াই করতে এগিয়ে আসার আহ্বান বিরোধী দলনেতার

লড়াই করতে এগিয়ে আসার আহ্বান বিরোধী দলনেতার

স্যন্দন ডিজিটাল ডেস্ক। আগরতলা। ২৮ ফেব্রুয়ারি : ত্রিপুরাতে বিনাশ শুরু হয়েছে। তাই এই সুযোগ কাজে লাগান। ঘর থেকে বের হন। রাস্তায় যান। ঝুঁকি নেন। আঘাত আনার চেষ্টা করলে বোঝানোর চেষ্টা করুন। তারপরও যদি আঘাত আনার চেষ্টা করে তাহলে সঙ্গবদ্ধ হয়ে প্রতিরোধ করুন। এ ছাড়া আর পেছনে যাওয়ার রাস্তা নেই।

সোমবার সিপিআইএম সদর মহকুমা অফিসে প্রয়াত সি পি আই এম নেতা সুদর্শন দাশের স্মরণ সভায় বক্তব্য রেখে কর্মীদের উদ্দেশ্যে এমনটি বার্তা দেন বিরোধী দলনেতা মানিক সরকার। এদিন স্মরণ সভা থেকে কৃষক শ্রমিকদের ঐক্যবদ্ধ হওয়ার আহ্বান জানান। অসংগঠিত শ্রমিকদের সঙ্ঘবদ্ধ করতে হবে। তাদের সমস্যাগুলি নিয়ে লড়াই সংগঠিত করতে হবে। তাহলে শ্রমিকদের আন্দোলন প্রসারিত হবে বলে আশা ব্যক্ত করেন বিরোধী দলনেতা মানিক সরকার। কারণ দেশে শ্রমিক-কৃষক সরকারি কর্মচারী এবং যুবকদের আন্দোলন প্রতিকূল পরিবেশের মধ্যেও হচ্ছে।

কারণ দেশের সর্বশেষ বাজেট সম্পূর্ণ জনবিরোধী বাজেট। চোখ-কান বন্ধ করো শোষকদের স্বার্থে এই বাজেট। তাই এই জায়গায় দাঁড়িয়ে আন্দোলন প্রসারিত করা ছাড়া আর কোনো পথ নেই বলে জানান মানিক সরকার। তাই কর্মী-সমর্থকদের লড়াইয়ের ময়দানে ঝাঁপিয়ে পড়ার আহ্বান জানান। প্রয়াত সুদর্শন দাসের প্রতিকৃতিতে পুষ্পার্ঘ অর্পণ করে শ্রদ্ধা জানান বিরোধী দলনেতা সহ সিপিআইএম -এর অন্যান্য নেতৃবৃন্দ। উপস্থিত সিপিআইএম নেতা মানিক দে, শংকর প্রসাদ দত্ত সহ অন্যান্যরা প্রয়াত নেতা সুদর্শনের জীবনের সাহসিকতা এবং রাজনৈতিক বিষয় এদিন শ্রদ্ধাঞ্জলি অনুষ্ঠানে আলোচনা করেন।

সম্পরকিত প্রবন্ধ

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

সবচেয়ে জনপ্রিয়

সাম্প্রতিক মন্তব্য