Friday, April 12, 2024
বাড়িরাজ্যভোট চাইলো গণ মঞ্চের কেন্দ্রীয় কমিটি

ভোট চাইলো গণ মঞ্চের কেন্দ্রীয় কমিটি

স্যন্দন ডিজিটাল ডেস্ক। আগরতলা। ৪ এপ্রিল : ইন্ডিয়া জোটের হয়ে ভোট চাইলো গণ মঞ্চের কেন্দ্রীয় কমিটি। বৃহস্পতিবার আগরতলা প্রেস ক্লাবে সাংবাদিক সম্মেলন করে সে কথা জানান কার্যকরী সভাপতি সুব্রত ভৌমিক। তিনি জানান, আগামী ১৯ এপ্রিল থেকে ৭ দফায় লোকসভা নির্বাচন শুরু। ১ জুন শেষ দফা নির্বাচন। রাজ্যের ১৯ এপ্রিল এবং ২৬ এপ্রিল অনুষ্ঠিত হবে লোকসভা নির্বাচন। এবারের লোকসভা নির্বাচন স্বাধীনত্তোর ভারতে এক নজীরবিহীন পরিস্থিতিতে হচ্ছে।

১০ বছরে আর এস এস-বিজেপি দেশে এক ফ্যাসিবাদী শাসন কায়েম করেছে। লোকসভা নির্বাচনের প্রাক্কালে দিল্লির আপ সরকারের মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়ালকে গ্রেপ্তার করেছে। এর আগে ঝাড়খন্ডের মুখ্যমন্ত্রী হেমন্ত সোরেনকেও গ্রেপ্তার করেছে। এছাড়া বহু বিরোধী মন্ত্রী- নেতাদের ইডি, সিবিআই, আইটি দিয়ে মিথ্যা অভিযোগে গ্রেপ্তার করছে, হেনস্থা করছে। এই সরকারের আমলে দেশে এক গভীর অর্থনৈতিক সংকট চলছে। কোটি কোটি মানুষ অনাহারে দিন কাটাচ্ছে। কোটি কোটি মানুষ কর্মহীন হচ্ছে। দ্রব্যমূল্য সাধারন মানুষের নাগালের বাইরে চলে গেছে।

 দুর্নীতি সর্বস্তরে। এর মধ্যে ইলেক্টোরেল বন্ড হল তোলাবাজী ও দুর্নীতির অন্যতম ঘটনা। সহায়ক মূল্যে কৃষিপন্য ক্রয় সহ বিভিন্ন দাবিতে আন্দোলনরত কৃষকদের উপর আক্রমন অব্যাহত। অপরদিকে রাজ্যে ডাবল ইঞ্জিন সরকারের ঠেলায় মানুষ অতিষ্ট। তাদের জনবিরোধী ও অগণতান্ত্রিক কাজকর্ম চরমে পৌছেছে। জনজাতিদের স্বশাসনের আকাঙ্খাকে পুঁজি করে আই পি এফ টি- তিপ্রা-মথাকে দিয়ে অনুপজাতিদের বিরুদ্ধে জনজাতিদের ক্ষেপিয়ে তোলা হচ্ছে। জাতি- জনজাতিদের মধ্যে এক অবিশ্বাসের বাতাবরণের চেষ্টা চলছে। এমন পরিস্থিতিতে দেশে লোকসভা নির্বাচন।রাজ্যেও ৮ দল ইন্ডিয়া মঞ্চ-এর শাখা গঠন করেছে। এতে গণ মঞ্চ সামিল হয়েছে। রাজ্যে ইন্ডিয়া জোটের প্রার্থী হিসাবে প্রতিদ্বন্দ্বিতা করছে পশ্চিম ত্রিপুরা আসনে কংগ্রেসের আশীষ কুমার সাহা এবং পূর্ব সংরক্ষিত আসনে সিপি আই এম -এর প্রার্থী রাজেন্দ্র রিয়াং। পাশাপাশি রামনগর বিধানসভা কেন্দ্রের উপনির্বাচনে প্রার্থী হয়েছে সিপিআইএম -এর রতন দাস। নির্বাচনে তাদেরকে বিপুল ভোটে জয়ী করার জন্য গণ মঞ্চের পক্ষ থেকে দাবি জানানো হয় বলে জানান তিনি।

সম্পরকিত প্রবন্ধ

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

সবচেয়ে জনপ্রিয়

সাম্প্রতিক মন্তব্য