Sunday, September 8, 2024
বাড়িরাজ্যজিবি হাসপাতালে মুখ থুবড়ে পড়েছে আয়ুষ্মান পরিষেবা

জিবি হাসপাতালে মুখ থুবড়ে পড়েছে আয়ুষ্মান পরিষেবা

স্যন্দন ডিজিটাল ডেস্ক। আগরতলা। ২২ মার্চ : তিন দিন ধরে আয়ুষ্মান কার্ড দ্বারা পরিষেবা মিলছে না জিবি হাসপাতালে। ঘন্টার পর ঘন্টা রোগীর পরিবার আয়ুষ্মান সেন্টারে সামনে দাঁড়িয়ে দুর্ভোগ পোহাচ্ছে। আর এদিকে হাসপাতালের ওয়ার্ডে ওয়ার্ডে কাটরাচ্ছে রোগী। বিশেষ করে যারা আর্থিকভাবে দুর্বল তাদেরই আয়ুষ্মান কার্ড বিলি করা হয়েছে। মোটা অংক ব্যয় করে চিকিৎসা পরিষেবা নেওয়ার সাধ্যটুকু নেই তাদের জন্য এই কার্ড অত্যন্ত মূল্যবান। কিন্তু ইন্টারনেট পরিষেবা মুখ থুবড়ে পড়ায় আয়ুষ্মান পরিষেবা

পর্যন্ত মুখ থুবড়ে পড়েছে হাসপাতালে। এ ধরনের দৃশ্য বিগত দিনে জিবি হাসপাতালে দেখা না গেলেও একটা নতুন অভিজ্ঞতা সঞ্চয় করেছেন রোগীর পরিবার গত ৩ দিনে। রোগীকে প্রাণে বাঁচাতে অসহায় মানুষ বারবারই আয়ুষ্মান সেন্টারে ভেতর গিয়ে কর্মীদের সাথে কথা বলছে। কর্মীরা হাত গুটিয়ে একটা কথাই বারবার বলছে সার্ভে ডাউন থাকায় তারা কিছু করতে পারবে না। বহুরোগীর পরিবার জানান, তারা ওষুধ পর্যন্ত ক্রয় করতে পারছে না গত দু-তিন দিন ধরে। এখন দেখছে এই কার্ডের কোন গুরুত্ব নেই। এমনটাই বলছেন রোগীর পরিবার। কিন্তু আশ্চর্যের বিষয় হলো এই বিষয়ে হাসপাতালের উদ্বোধন কর্তৃপক্ষ এবং স্বাস্থ্য দপ্তরের আধিকারিকরা অবগত থাকলেও গত তিন দিনে একবারের জন্য এসে খোঁজ নেওয়ার প্রয়োজন টুকু মনে করে নি বলে অভিযোগ রোগীর পরিবারের পক্ষ থেকে।

 জনগণের পয়সায় প্রতিমাসে মোটা অংকের বেতন গুনে এ ধরনের উদাসীনতা জিবি হাসপাতালের উদ্বোধন কর্তৃপক্ষের মধ্যে মাথা চারা দিয়ে বসে আছে দীর্ঘদিন ধরে। এই বিষয়ে যাচাই করার নেই কেউ। প্রতিদিন খবরের শিরোনামে জিবি হাসপাতালের ত্রুটিপূর্ণ পরিষেবা উঠে আসলেও নেই কোন পদক্ষেপ। এটা ভালো করেই প্রত্যক্ষ করছে হাসপাতালে পরিষেবা নিতে যাওয়া দিনে শত শত রোগী এবং তাদের পরিবার।

সম্পরকিত প্রবন্ধ

সবচেয়ে জনপ্রিয়

সাম্প্রতিক মন্তব্য