Sunday, April 21, 2024
বাড়িরাজ্যরাজ্যে ইন্ডিয়া জোটের দলগুলির বৈঠক, গঠন করা হয় ইলেকশন ক্যাম্পেইন কমিটি

রাজ্যে ইন্ডিয়া জোটের দলগুলির বৈঠক, গঠন করা হয় ইলেকশন ক্যাম্পেইন কমিটি

স্যন্দন ডিজিটাল ডেস্ক। আগরতলা। ২০ মার্চ : আসন্ন লোকসভা নির্বাচনে ভারতীয় জনতা পার্টির বিরুদ্ধে লড়াই করতে ইন্ডিয়া জোটের দলগুলো ছাড়াও গণমঞ্চ, সিপিআইএম -এল, টিপিপি এগিয়ে এসেছে। মোট আটটি দলের মধ্যে একসাথে বুধবার আগরতলা প্রেস ক্লাবে রুদ্ধশ্বাস বৈঠক হয়। বৈঠকের পর ২৫ জনকে নিয়ে ইলেকশন ক্যাম্পেইন কমিটি গঠন করা হয়। কমিটির যুগ্ম কনভেনার হয়েছেন জিতেন্দ্র চৌধুরী এবং সুদীপ রায় বর্মন।

 কমিটিতে অন্যান্যদের মধ্যে রয়েছেন বীরজিৎ সিনহা, পিযুষ কান্তি বিশ্বাস, মানিক দে, পবিত্র কর, নারায়ণ কর, মিলন বৈদ্য সহ অন্যান্যরা। বৈঠকের পর সংবাদ মাধ্যমের মুখোমুখি হয়ে এ বিষয়ে বিস্তারিত জানিয়েছেন বিধায়ক সুদীপ রায় বর্মন। তিনি বলেন, আসন্ন লোকসভা নির্বাচনে বিজেপি -র বিরুদ্ধে লড়াই করতে বিরোধী দলগুলি এক মঞ্চে এসেছে। কারণ দেশের সামনে বর্তমানে মস্ত বড় বিপদ থেকে রক্ষার এবং ফ্যাসিস্ট সরকারকে পরাজিত করার একমাত্র সুযোগ এসেছে। বিগত ১০ বছরে ভারতীয় জনতা পার্টির সরকার দেশবাসীকে ঠকিয়েছে। এটা ডাকাতের সরকার, লুটপাটের সরকার, তাদের লক্ষ শুধু তাদের দলীয় ফান্ড স্ফীত করা। গরিব শ্রমজীবীদের অবস্থা এ সরকারের আমলে বেহাল।

 বছরে দুই কোটি কর্মসংস্থানের ব্যবস্থা করা, বিদেশ থেকে সমস্ত কালো টাকা দেশে ফিরিয়ে আনা সহ নানা প্রতিশ্রুতি দিয়েছিল এ সরকার। তাদের বক্তব্যের সাথে বাস্তবের কোন মিল নেই। ১০ বছরে তারা প্রতিশ্রুতি পালন করতে পারেনি। একটা ঠকবাজ, ভাওতাবাজি ও গণতন্ত্র কেড়ে নেওয়ার সরকার হলো ভারতীয় জনতা পার্টির নেতৃত্বাধীন এই সরকার। ইডি, সিবিআই লাগিয়ে অরাজক পরিস্থিতি তৈরি করে রেখেছে দেশে। তাই আজ তাদের বিরুদ্ধে লড়াই করতে বিভিন্ন দল ঐক্যবদ্ধ হয়েছে। যাদের কাছে পেশি শক্তি নেই, পুলিশ নেই, প্রশাসন নেই, কিন্তু জনগণের সমর্থন রয়েছে বলে জানান তিনি। এদিকে জিতেন্দ্র চৌধুরী বলেন, রাজ্যের সংখ্যাগরিষ্ঠ মানুষের হয়ে আজকে এই বৈঠকে উপস্থিত রয়েছে প্রতিনিধিরা। আগামী দিন জনগণের সমর্থন নিয়ে লড়াই করবেন তারা। এমনটাই জানিয়েছেন জিতেন্দ্র চৌধুরী। সুদীপ রায় বর্মন এবং আশীষ কুমার সাহা ছাড়াও এদিনের বৈঠকে উপস্থিত ছিলেন পীযূষ কান্তি বিশ্বাস, মানিক দে, পবিত্র কর সহ বিভিন্ন দলের নেতৃত্ব।

সম্পরকিত প্রবন্ধ

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

সবচেয়ে জনপ্রিয়

সাম্প্রতিক মন্তব্য