Sunday, September 8, 2024
বাড়িরাজ্যলঙ্কামুড়ায় আবারো দুঃসাহসিক গরু চুরির ঘটনা সংঘটিত হয়েছে রবিবার রাতে

লঙ্কামুড়ায় আবারো দুঃসাহসিক গরু চুরির ঘটনা সংঘটিত হয়েছে রবিবার রাতে

স্যন্দন ডিজিটাল ডেস্ক। আগরতলা। ১৮ মার্চ : রাজধানীর সীমান্তবর্তী এলাকা লঙ্কামুড়ায় লাগাতার ঘটে চলেছে দুঃসাহসিক গরু চুরির ঘটনা। চোরের টিকির লাগাল পাচ্ছে না পুলিশ প্রশাসন এবং বিএসএফ জওয়ানরা। ঘটনার বিবরণে জানা যায় মাত্র কয়েক দিনের ব্যবধানে রবিবার রাতে আবারো লঙ্কামুড়ায় পালপাড়া এলাকায় ঘটে গরু চুরির ঘটনা। এলাকার নারায়ণ রুদ্র পালের বাড়ি থেকে গরুর চুরি করে নিয়ে যায় চোরের দল।

 বাড়ির লোকজনেরা জানান রাত পৌনে তিনটার নাগাদ গরুর বাছুরের ডাক শুনতে পেয়ে ঘুম ভেঙ্গে যায় তাদের। তারা ঘুম থেকে উঠে বাইরে বের হওয়ার জন্য দরজা খোলা চেষ্টা করেন। কিন্তু দরজা বাইরে দিয়ে বন্ধ করে গরু নিয়ে তখন পালিয়ে যায় চোরেরা। পরে দরজা খুলে বাইরে বের হয়ে দেখে গরু নেই। সাথে সাথে ১০০ মিটার দূরে অবস্থিত বিএসএফ ক্যাম্পে গিয়ে বিষয়টি জানায়। সোমবার সকাল পর্যন্ত বহু খোঁজাখুঁজি করে গরুটি উদ্ধার করতে পারেনি প্রশাসনিক কর্মীরা এবং বাড়ির লোকজনেরা। এই ঘটনায় তাদের মাথায় আকাশ ভেঙ্গে পড়ার মতো অবস্থা।

 পরিবারের আর্থিক বিষয় নির্ভর করত এই গরুর উপর। বিএসএফ জওয়ানদের দায়িত্ব পালনে গাফিলতি থাকার কারণেই এভাবে এলাকায় গরু চুরির ঘটনা বেড়ে চলেছে বলে স্থানীয়দের অভিমত। এলাকায় ব্যাপক চাঞ্চল্য সৃষ্টি হয়েছে। কয়েকদিনের ব্যবধানে এলাকায় দুই বাড়ি থেকে গরু চুরি ঘটনা রীতিমতো আতঙ্কগ্রস্ত হয়ে পড়েছে স্থানীয়রা। তবে স্থানীয়দের প্রশ্ন এলাকায় নির্বাচন ঘোষণা হওয়ার পর থেকে চলছে বিএসএফ জওয়ানদের কঠোর নজরদারি। জারি রয়েছে ১৪৪ ধারা। এমন পরিস্থিতির মধ্যে কিভাবে গরুর চুরির ঘটনার সংগঠিত হতে পারে? এবং চোরের দল চুরি করতে এসে একটি কাচি ফেলে গেছে। ক্ষতিগ্রস্ত নারায়ন রুদ্র পালের পরিবারের ঘটনায় মুখ্যমন্ত্রীর হস্তক্ষেপে দাবি করেন।

সম্পরকিত প্রবন্ধ

সবচেয়ে জনপ্রিয়

সাম্প্রতিক মন্তব্য