Tuesday, April 16, 2024
বাড়িরাজ্যপূর্ব ত্রিপুরা আসনের বিজেপি প্রার্থী হলেন মহারানী কৃতি সিং দেববর্মা

পূর্ব ত্রিপুরা আসনের বিজেপি প্রার্থী হলেন মহারানী কৃতি সিং দেববর্মা

স্যন্দন ডিজিটাল ডেস্ক। আগরতলা। ১৩ মার্চ : আসন্ন লোকসভা নির্বাচনের পূর্ব ত্রিপুরা আসনের বিজেপি প্রার্থী হলেন মহারানী কৃতি সিং দেববর্মা। রাজ্য রাজনীতির সাথে জড়িত নয় তিনি। কিন্তু কৌশল চক্রে তিনি হলেন প্রার্থী। বুধবার সর্বভারতীয় বিজেপি মহারানী কৃতি সিং -এর নাম ঘোষণা করেছে। মুখ্যমন্ত্রী ডাক্তার মানিক সাহা কৃতি সিং -কে অভিনন্দন জানিয়েছেন। তিনি জনগণের আশীর্বাদ নিয়ে বিপুল ভোটে জয়ী হবে বলে আশা ব্যক্ত করেন মুখ্যমন্ত্রী। তিনি প্রদ্যোত কিশোর দেববর্মণের বড় বোন।

তিনি পূর্ব আসন থেকে যে লড়তে চলেছেন সে বিষয়ে আগেই আচ করা গিয়েছিল। গত ১১ মার্চ মানিক্য এনক্লিভে প্রদ্যোত কিশোর দেববর্মন বোনকে নিয়ে সমাজপতিদের কাছে প্রচারে এসেছিলেন। এদিন তিনি সমাজপতিদের পরিচয় করিয়ে দিয়েছেন। যতদূর জানা গেছে, প্রদ্যোত কিশোর দেববর্মনের বড় বোন কৃতি সিং দেববর্মা অবিভক্ত মধ্য প্রদেশ বর্তমানে ছত্রিশগড়ের কাউয়ার্ধনা রাজ পরিবারের প্রতাপ সিং -এর পুত্রবধূ, কৃতি সিং -এর স্বামীর নাম যোগেশ্বর রাজ সিং।

২০০৩ সালে ১৯ ফেব্রুয়ারি যোগেশ্বর রাজ সিংহের সাথে বিবাহ হয়েছিল কৃতির। তার স্বামী যোগেশ্বর অবিভক্ত মধ্যপ্রদেশের বিধানসভার ১৯৯৮ থেকে ২০০৩ সাল পর্যন্ত কংগ্রেসের হয়ে লড়াই করে বিধায়ক হিসেবে দায়িত্ব পালন করেছিলেন। পরবর্তী সময় ২০১৩ সালে যোগেশ্বর রাজ সিং কংগ্রেস দল ছেড়ে দেন। এবার সেই পরিবারের গৃহবধূ ত্রিপুরার রাজ্যের পূর্ব আসনের বিজেপি মনোনীত প্রার্থী হয়ে অত্যন্ত আপ্লুত। ত্রিপুরার রাজনীতির সাথে তেমন যোগাযোগ না থাকলেও তিনি রাজ্য রাজনীতিতে অবতীর্ণ হতে চলেছেন।

সম্পরকিত প্রবন্ধ

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

সবচেয়ে জনপ্রিয়

সাম্প্রতিক মন্তব্য