Tuesday, April 16, 2024
বাড়িরাজ্যমন্ত্রীর কেন্দ্রে বঞ্চিত দিব্যাঙ্গ যুবতী ও তার পরিবার

মন্ত্রীর কেন্দ্রে বঞ্চিত দিব্যাঙ্গ যুবতী ও তার পরিবার

স্যন্দন ডিজিটাল ডেস্ক। আগরতলা। ১১ মার্চ : মন্ত্রী বিকাশ দেববর্মার বিধানসভা কেন্দ্রে দিব্যাঙ্গ যুবতীর ভাগ্যে জোটে নি সামাজিক ভাতা। শারীরিক দুর্বল এই রেশমি দেববর্মা ২৯ কৃষ্ণপুর বিধানসভা কেন্দ্রের অন্তর্গত খাসিয়ামঙ্গল এলাকার বাসিন্দা।

বাড়িতে নেই প্রধানমন্ত্রী আবাস যোজনা প্রকল্পের সরকারি ঘরও। অথচ তার প্রতিবন্ধী শংসাপত্র রয়েছে, তারপরেও নেই সরকারি সাহায্য সহযোগিতা। ছয় বছর থেকেই কোনো এক অজ্ঞাত কারনে রেশ্মি দেববর্মার এক পা অচল হয়ে বর্তমানে দিব্যাঙ্গের তালিকায় নিজের নাম নথিভুক্ত করেছে। সেই থেকে আজ পর্যন্ত এই অসহায় পরিবারের ভাগ্যে জোটে নি কোন প্রকারের সাহায্য সহযোগিতা। তাদের এই দুরাবস্থার সময় পাশে দাঁড়িয়ে সহযোগিতা করার কাউকে পায়নি। আত্মীয় পরিজন কিছু সাহায্য সহযোগিতার হাত বাড়িয়ে দেওয়ায় কোন প্রকার চলছে মা ও মেয়ের টানাটানির সংসার।

কিন্তু মিলছে না ভাতা ও প্রধানমন্ত্রী আবাস যোজনার সরকারি ঘর। এতে করে এই  হতদরিদ্র  পরিবারটি কন্যা সন্তানের চিকিৎসা সহ ভরন পোষণ করতে পারছে অসহায় মা। সরকারি সহযোগিতাই একমাত্র দাবি এই অসহায় পরিবারের। অন্যদিকে এই এলাকার বিধায়ক তথা জনজাতি কল্যাণ দপ্তরের মন্ত্রী বিকাশ দেববর্মা এই প্রতিবেদন সম্প্রচার হওয়ার পর তাদের সাহায্যের হাত বাড়িয়ে দেয় কিনা সেটা এখন দেখার বিষয়। তবে এলাকায় গুঞ্জন উঠেছে ভোট আসলে বাড়িতে সকাল বেলা আসেন বহু দলের নেতা নেত্রী। কিন্তু ভোট শেষ হতেই তারা ভুলে যায় এই অসহায় পরিবারকে সহযোগিতা করার কথা।

সম্পরকিত প্রবন্ধ

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

সবচেয়ে জনপ্রিয়

সাম্প্রতিক মন্তব্য