Sunday, September 8, 2024
বাড়িরাজ্যআগরতলা পুর নিগমের ঘাটতিপূর্ণ বাজেট পেশ করলেন মেয়র

আগরতলা পুর নিগমের ঘাটতিপূর্ণ বাজেট পেশ করলেন মেয়র

স্যন্দন ডিজিটাল ডেস্ক। আগরতলা। ৭ মার্চ : আধুনিক পরিষেবা সম্মত ও বিজ্ঞান সম্মত আগরতলা তৈরি করে নাগরিক পরিষেবা দিতে ২০২৪-২৫ অর্থ বর্ষে জন্য আগরতলা পুর নিগমের রাজস্ব মজুরির ৪১৫ কোটি ৯৭ লক্ষ টাকা বরাদ্দ বাজেট পেশ করা হয়েছে। আগামী ১১ মার্চ আলোচনার ভিত্তিতে এটা গৃহীত হবে। বুধবার আগরতলা পুর নিগমের কনফারেন্স হলে সাংবাদিক সম্মেলন করে এ বিষয়ে জানান মেয়র দীপক মজুমদার।

তিনি আরো জানান, এই অর্থবছরে অনুমোদিত ব্যয় ধরা হয়েছে ৪১৬ কোটি ৭৪ লক্ষ টাকা। বিগত বছরের তুলনায় ২০২৪-২৫ অর্থ বছর আয় ধরা হয়েছে ১৯ কোটি ৫১ লক্ষ টাকা। ব্যয় ধরা হয়েছে ১৯ কোটি ৭৩ লক্ষ টাকা। ঘাটতি ধরা হয়েছে ৭৬ লক্ষ ৭৫ হাজার টাকা। এই ঘাটতির টাকা আগরতলা পুর নিগম নিজস্ব আয় থেকে মেটাবে। এর মধ্যে থেকে আগামী দিন আগরতলা শহরের নিকাশি ব্যবস্থা, আলোর ব্যবস্থা ও পানীয় জলের বন্দোবস্ত করা হবে।

বিশেষ করে বিগত দিন যে উন্নয়নমূলক কাজ করা হবে বলা হয়েছিল তার চেয়ে অনেক বেশি কাজ হয়েছে আগরতলা পৌরনিগম এলাকায়। এইগুলি সম্ভব হয়েছে কেন্দ্র ও রাজ্য সরকারের সহযোগিতায়। সাংবাদিক সম্মেলনের মেয়র আরো জানান আগরতলা শহরের জিবি বাজার আধুনিককরণ করার জন্য দখলমুক্ত করা হয়। একেবারে বটতলা বাজার ও আধুনিক করণের জন্য কাজ শুরু হয় করা হবে। পাশাপাশি বর্ডার গোল চক্কর বাজার ও দুর্গা চৌমুহনি বাজারটি আধুনিককরণ করার জন্য নিগমের পরিকল্পনা রয়েছে বলে জানান মেয়র। আয়োজিত সাংবাদিক সম্মেলনে এছাড়াও উপস্থিত ছিলেন ডেপুটি মেয়র মনিকা দাস দত্ত সহ নিগমের আধিকারিকরা।

সম্পরকিত প্রবন্ধ

সবচেয়ে জনপ্রিয়

সাম্প্রতিক মন্তব্য