Sunday, September 8, 2024
বাড়িরাজ্যমহাশ্মশান নির্মাণ ঘিরে এলাকায় উত্তেজনা

মহাশ্মশান নির্মাণ ঘিরে এলাকায় উত্তেজনা

স্যন্দন ডিজিটাল ডেস্ক। আগরতলা। ২৯ ফেব্রুয়ারি : ঘনবসতি এলাকায় মহাশ্মশান নির্মাণের কাজে বাধা দিল জনগণ। ঘটনা সাব্রুম নগর পঞ্চায়েতের ৯ নং ওয়ার্ডের বঙ্গটিলা এলাকায়। জানা যায়, সাব্রুম নগর পঞ্চায়েতের পক্ষ থেকে এলাকায় মহাশ্মশান নির্মাণের পরিকল্পনা নেয়।

আর এলাকাবাসী বঙ্গটিলার এলাকার মহাশ্মশান নির্মাণ হবে জানতে পেরে গত দুই তিনদিন ধরে এলাকায় ক্ষোভ প্রকাশ করছে। শেষমেষ বৃহস্পতিবার সকালবেলা মহাশ্মশান নির্মাণের ঠিকাদার সংস্থার শ্রমিকরা নির্মাণ কাজ করতে গেলে এলাকার লোকজনরা উত্তপ্ত হয়ে বাধা সৃষ্টি করে।

 এলাকার লোকজনদের দাবি যে স্থানে মহাশ্মশান তৈরি হচ্ছে আশপাশে প্রায় তিনশো পরিবারের উপর বসবাস করে। এলাকার লোকজনদের দাবি কোন অবস্থায় এই স্হানে মহাশ্মশান নির্মাণের কাজ করতে দেওয়া হবে না। প্রয়োজনে সরকারি এই খাস ভূমিতে সরকারের অন্য যেকোনো প্রতিষ্ঠান তৈরি করা হোক। কিন্তু স্থানীয়দের কাছ থেকে এই দাবি জানতে পেরে অত্যন্ত দ্বিধাগ্রস্ত হয়ে পড়েন ঠিকাদার। প্রশাসনের নির্ধারিত জমিতে মহাশ্মশান করে উঠছে এলাকাবাসীর অভিমত মহিলারা এবং শিশুরা ভয় পেতে পারে। কোনভাবেই এলাকায় মহাশ্মশান নির্মাণ করতে দেওয়া হবে না বলে সাফ জানিয়ে দেন তারা। এখন দেখার বিষয় প্রশাসন এ বিষয় নিয়ে কি চূড়ান্ত সিদ্ধান্ত করে।

সম্পরকিত প্রবন্ধ

সবচেয়ে জনপ্রিয়

সাম্প্রতিক মন্তব্য