Sunday, September 8, 2024
বাড়িরাজ্যদিব্যাঙ্গনরা ভগবানের সৃষ্টি : রাজ্যপাল

দিব্যাঙ্গনরা ভগবানের সৃষ্টি : রাজ্যপাল

স্যন্দন ডিজিটাল ডেস্ক। আগরতলা। ১১ ফেব্রুয়ারি : দিব্য কলা মেলা থেকে কোন কিছু ক্রয় করে নিয়ে যাওয়া মানে দিব্যাঙ্গনদের উৎসাহ প্রদান করা। তাই দিব্য কলা মেলা থেকে সকলকে কোন কিছু ক্রয় করে নিয়ে যাওয়ার জন্য আহ্বান জানান রাজ্যপাল ইন্দ্রসেনা রেড্ডি নাল্লু। রাজধানীর শিশু উদ্যানে দিব্য কলা মেলার সমাপ্তি অনুষ্ঠানে বক্তব্য রাখতে গিয়ে এই আহ্বান জানান রাজ্যপাল।

আগরতলার শিশু উদ্যানে কেন্দ্রীয় সামাজিক ন্যায় ও ক্ষমতায়ন মন্ত্রকের অর্থানুকূল্যে ৬ ফেব্রুয়ারি থেকে শুরু হয়েছিল দিব্য কলা মেলা। অনুষ্ঠানে এছাড়াও উপস্থিত ছিলেন কেন্দ্রীয় প্রতিমন্ত্রী প্রতিমা ভৌমিক, বিধায়ক পিনাকী দাস চৌধুরী সহ অন্যান্যরা। এইদিনের সমাপ্তি অনুষ্ঠানে বক্তব্য রাখতে গিয়ে রাজ্যপাল ইন্দ্রসেনা রেড্ডি নাল্লু বলেন, মানুষ ভগবানের সৃষ্টি। দিব্যাঙ্গনরাও ভগবানের সৃষ্টি। তাদের হাতে তৈরি সামগ্রী নিয়ে তারা এই দিব্য কলা মেলায় উপস্থিত হয়েছে। রাজ্যপাল সকলের প্রতি আহ্বান জানান এই দিব্য কলা মেলা থেকে কোন কিছু ক্রয় করে ঘরে নিয়ে যাওয়ার জন্য। তাহলে সত্যিকার অর্থে দিব্যাঙ্গনদের উৎসাহ প্রদান করা হবে। রাজ্যপাল এইদিন কেন্দ্রীয় প্রতিমন্ত্রীর উদ্দেশ্যে বলেন দিব্যাঙ্গনদের জন্য কিছু কিছু ক্ষেত্রে কর্মসংস্থানের সুযোগ করে দিলে ভালো হয়। তিনি বলেন দিব্যাঙ্গনরা করতে পারবে এই ধরনের কাজ গুলি চিহ্নিত করে, সেখানে দিব্যাঙ্গনদের অগ্রাধিকার দিলে দিব্যাঙ্গনরা উপকৃত হবে।

 অপরদিকে কেন্দ্রীয় প্রতিমন্ত্রী প্রতিমা ভৌমিক বলেন দিল্লির কর্তব্য পথে প্রথম মেলা করার সুযোগ পেয়েছে দিব্যাঙ্গনরা। সেই থেকে একের পর এক দিব্য কলা মেলা অনুষ্ঠিত হয়ে আসছে। আগরতলার শিশু উদ্যানে ১৪ তম দিব্য কলা মেলা অনুষ্ঠিত হয়েছে। ১৬ ফেব্রুয়ারি গুজরাটের আমেদাবাদে শুরু হবে দিব্য কলা মেলা। দিব্যাঙ্গনদের স্বাবলম্বি করার লক্ষ্যে এই দিব্য কলা মেলার আয়োজন করা হয়। আগরতলার শিশু উদ্যানে আয়োজিত দিব্য কলা মেলার মাধ্যমে দিব্যাঙ্গনদের ৩ কোটি ৬৪ লক্ষ টাকা ঋন প্রদান করা যাবে। মূলত দেশের দিব্যাঙ্গনদের নিয়ে এই দিব্য কলা মেলার আয়োজন করা হয়েছে। দিব্য কলা মেলার রাজ্যের পাশাপাশি বহিঃরাজ্যের দিব্যাঙ্গনরাও স্টল নিয়ে বসে। এইদিন মেলার সমাপ্তি অনুষ্ঠান শেষে রাজ্যপাল, কেন্দ্রীয় প্রতিমন্ত্রী প্রতিমা ভৌমিক সহ অন্যান্য অতিথিরা দিব্যাঙ্গনদের স্টল গুলি ঘুরে দেখেন। উৎসাহ প্রদান করেন দিব্যাঙ্গনদের।

সম্পরকিত প্রবন্ধ

সবচেয়ে জনপ্রিয়

সাম্প্রতিক মন্তব্য