Saturday, September 7, 2024
বাড়িরাজ্যছাত্রছাত্রীদের স্বার্থে স্পষ্টিকরণ দিলেন ত্রিপুরা মধ্যশিক্ষা পর্ষদ সভাপতি

ছাত্রছাত্রীদের স্বার্থে স্পষ্টিকরণ দিলেন ত্রিপুরা মধ্যশিক্ষা পর্ষদ সভাপতি

স্যন্দন ডিজিটাল ডেস্ক। আগরতলা। ৭ ফেব্রুয়ারি : ককবরক ভাষার পরীক্ষায় রোমান হরফে লেখার বিষয়ে বিভিন্ন রাজনৈতিক দল থেকে শুরু করে ছাত্র সংগঠন বহু জল ঘোলা করেছে। গত কয়েকদিনে সংবাদের শিরোনামে স্থান নিয়েছে তাদের ককবরক পরীক্ষায় রোমান হরফে লেখার দাবিতে আন্দোলন।

কিন্তু ছাত্রছাত্রীদের স্বার্থে এ বিষয়ে স্পষ্টিকরণ দিলেন ত্রিপুরা মধ্যশিক্ষা পর্ষদ সভাপতি ড: ধনঞ্জয় গণচৌধুরি। তিনি বলেন, ককবরক ভাষার লিপির বিষয়ে বিদ্যালয় শিক্ষা দপ্তর থেকে সি.বি.এস.ই বোর্ডকে চিঠি দেওয়া হয়েছিল। তারপর এই বিষয়ে খোঁজ নিয়ে জানা যায়, সি.বি.এস.ই থেকে এখন পর্যন্ত কোন সিদ্ধান্ত জানানো হয় নি। এই অবস্থাতে ত্রিপুরার মধ্যশিক্ষা পর্ষদের কোন সিদ্ধান্ত নেওয়ার ক্ষমতা নেই।

 তাই যতক্ষণ না পর্যন্ত সি.বি.এস.ই থেকে কোন চূড়ান্ত সিদ্ধান্ত না আসে ততক্ষণ পর্যন্ত ত্রিপুরা মধ্য শিক্ষা পর্ষদে প্রথম থেকে যে ব্যবস্থা চালু আছে সেই ব্যবস্থা চালু থাকবে। উল্লেখ্য, পর্ষদ সভাপতি সম্প্রতি এক সাংবাদিক সম্মেলনে জানিয়েছিলেন ছাত্রছাত্রীরা যদি বাংলাতে পরীক্ষায় লিখে তাহলে খাতা মূল্যায়ন করতে সুবিধা হবে। পর্ষদ সভাপতির এ বক্তব্যের পর সাংবাদিক সম্মেলন সহ পর্ষদের অফিসের সামনে বিক্ষোভ কর্মসূচি ও সংঘটিত করেছে কিছু রাজনৈতিক দল। তবে ছাত্র-ছাত্রীদের পরীক্ষার প্রাক মুহূর্তে যেভাবে জল ঘোলা হচ্ছে তাতে এর প্রভাব পড়তে পারে ছাত্রছাত্রীদের উপর। তাহলে ছাত্রছাত্রীদের জীবন নিয়ে খেলা হবে। তাই প্রশাসনিক কাজে ইতিমধ্যে হস্তক্ষেপ না করে ছাত্রছাত্রীদের ভবিষ্যতের কথা চিন্তা করা প্রয়োজন।

সম্পরকিত প্রবন্ধ

সবচেয়ে জনপ্রিয়

সাম্প্রতিক মন্তব্য