Tuesday, February 27, 2024
বাড়িরাজ্যএইডস কন্ট্রোল সোসাইটির ডাকে এইচআইভি আক্রান্ত শিশুদের পাশে আমার গ্রাফিক্স

এইডস কন্ট্রোল সোসাইটির ডাকে এইচআইভি আক্রান্ত শিশুদের পাশে আমার গ্রাফিক্স

স্যন্দন ডিজিটাল ডেস্ক। আগরতলা। ৬ ফেব্রুয়ারি : আমার গ্রাফিক্স পরিবার তার জন্মলগ্ন থেকেই সঠিক গুণমান সমৃদ্ধ বাণিজ্যিক প্রসার এর পাশাপাশি সামাজিক দায়বদ্ধতা পালনে সামর্থ অনুযায়ী উদ্যোগ জারি রেখেছে। তা স্বাস্থ্য শিবিরই হোক, জনজাতি বোনদের মধ্যে সেনেটারী ন্যাপকিন বিতরণই হোক, কিংবা আন্তর্জাতিক নারী দিবসে রাজ্যের সফল নারীদের সম্মাননা জ্ঞাপন সহ অন্য কোন উদ্যোগ। ২০১৮ সাল থেকেই পাঁচ জন এইচআইভি আক্রান্ত  শিশুর পুষ্টিকর খাদ্য, জামা-কাপড়, পড়াশুনোর জন্য খাতা – কলম ইত্যাদির ব্যবস্থা করে আসছিল প্রতিনিয়ত ।

 আমার গ্রাফিক্সের কর্ণধার আশুতোষ দে আজীবন এই শিশুদের পাশে থাকার কথা দিয়েছিলেন। মাঝখানে  করোনাকালীন পরিস্থিতির পর কয়েক মাস নানা অসুবিধা জনিত কারণে থমকে গিয়েছিল এই উদ্যোগ। আজ আগরতলায় ত্রিপুরা স্টেট এইডস কন্ট্রোল সোসাইটির মিলনায়তনে নব কলেবরে এই শিশুদেরকে পুষ্টিকর খাদ্য, জামাকাপড় , পড়াশুনোর সামগ্রী এবং নগদ অর্থ দিয়ে ফের বোঝালেন, করোনা পরিস্থিতির দ্বিতীয় ভাগে সাময়িক ঝঞ্ঝাট থাকলেও তিনি দায়িত্ব এড়াননি। আগামী দিনেও যে এড়াবেন না, তাও এদিন জানিয়েছেন। এদিন শিশুদের হাতে এই সমস্ত সামগ্রী তুলে দিয়েছেন রাজ্য স্বাস্থ্য দপ্তরের অধিকর্তা ডাক্তার সুপ্রিয় মল্লিক, পরিবার কল্যাণ ও রোগ প্রতিরোধক দপ্তরের অধিকর্তা ডাক্তার অঞ্জন দাস এবং আমার গ্রাফিক্সের কর্ণধার আশুতোষ দে।

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন ত্রিপুরা স্টেট এইডস কন্ট্রোল সোসাইটির সহকারি প্রকল্প অধিকর্তা ডাক্তার অমিত দেববর্মা, স্বাস্থ্য দপ্তরের জনসংযোগ আধিকারিক পারিজাত দত্ত এবং ত্রিপুরা রাজ্য বিদ্যুৎ নিগমের জনসংযোগ আধিকারিক বিপুল ভৌমিক। আশুতোষ বাবু জানিয়েছেন, তিনি চান তার অবর্তমানেও এজাতীয় উদ্যোগ চলুক, সেজন্যই তিনি তার স্ত্রী এবং সন্তানকেও এই অনুষ্ঠানে শামিল করেছেন। আমার গ্রাফিক্সের অন্যতম অধিকর্তা নবনীতা ঘোষ জানিয়েছেন, তারা বাণিজ্য প্রসারের পাশাপাশি এ জাতীয় সামাজিক কর্মকান্ডে নিজেদেরকে আরও বেশি নিয়োজিত রাখবেন। পরিশেষে আমার গ্রাফিক্সের এই উদ্যোগকে ধন্যবাদ জানিয়েছেন ত্রিপুরা স্টেট কন্ট্রোল সোসাইটির যুগ্ম অধিকর্তা (আইইসি) শুভ্রজিৎ ভট্টাচার্য। সমাজের বিভিন্ন স্তরের প্রতিষ্ঠিত মানুষদেরকে এজাতীয় উদ্যোগে এগিয়ে আসার জন্যও তিনি অনুরোধ জানান।

সম্পরকিত প্রবন্ধ

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

সবচেয়ে জনপ্রিয়

সাম্প্রতিক মন্তব্য