Tuesday, February 27, 2024
বাড়িরাজ্য৭০ দশকের ক্লাবের সংস্কৃতির সাথে সাথে বর্তমান ক্লাবগুলির সংস্কৃতি তুলনা করা যায়...

৭০ দশকের ক্লাবের সংস্কৃতির সাথে সাথে বর্তমান ক্লাবগুলির সংস্কৃতি তুলনা করা যায় না : মু্খ্যমন্ত্রী

স্যন্দন ডিজিটাল ডেস্ক। আগরতলা। ৪ ফেব্রুয়ারি : ক্লাব সম্পর্কে মানুষের ধারণা বদলেছে। এখন আর দুর্গাপূজা আর সরস্বতী পূজায় সীমাবদ্ধ নেই ক্লাবগুলি। বিভিন্ন সামাজিক কাজে এগিয়ে আসছে তারা। এখন আর ৭০ দশকের ক্লাবের সংস্কৃতির সাথে সাথে বর্তমান ক্লাবগুলির সংস্কৃতি তুলনা করা যায় না। ৭০ দশকের ক্লাব গুলির অস্ত্রের আস্ফালন মানুষ দেখত।

এক অস্থির পরিবেশ সৃষ্টির ভয়ে মানুষ ক্লাবগুলিতে যেতে চাইতো না। বর্তমানে মহিলারা মুখ্য ভূমিকা পালন করে সুষ্ঠু ও শান্তি পরিবেশ বজায় রেখেছে। রবিবার রাজধানীর বড়দোয়ালী স্থিত কল্যাণ সমিতির পক্ষ থেকে আয়োজিত স্বেচ্ছায় রক্তদান শিবির ও শিশু উৎসব ২০২৪ অনুষ্ঠানে বক্তব্য রেখে এমনটাই বললেন মুখ্যমন্ত্রী ডাক্তার মানিক সাহা। মুখ্যমন্ত্রী বলেন, জনসংখ্যার ৫০ শতাংশ মহিলা।

 আর সরকার যে সমাজ পরিবর্তনের ডাক দিয়েছে তাতে মহিলারা যদি যুক্ত হয় তাহলে সমাজ অবশ্যই পরিবর্তন হতে বাধ্য। সরকারও সেই দিশায় এগিয়ে চলেছে। মহিলা সশক্তিকরণের কথা বলছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। প্রধানমন্ত্রী মার্গ দর্শনের রাজ্য সরকারও এগিয়ে চলেছে। ক্লাবে এই ধরনের আয়োজনের রাজ্যের কৃষ্টি, সংস্কৃতি বজায় থাকবে বলে আশা ব্যক্ত করেন মুখ্যমন্ত্রী। আয়োজিত অনুষ্ঠানে মুখ্যমন্ত্রী আরো বলেন দেশে যে কাহিনীগুলি রয়েছে সেগুলি যদি ছেলে মেয়েদের অবগত করা হয় তাহলে তাদের মানসিক বিকাশ ঘটবে। আয়োজিত অনুষ্ঠানে মুখ্যমন্ত্রী ছাড়াও উপস্থিত ছিলেন মেয়র দীপক মজুমদার সহ স্থানীয় কাউন্সিলর।

পূর্ববর্তী নিবন্ধ
পরবর্তী নিবন্ধ
সম্পরকিত প্রবন্ধ

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

সবচেয়ে জনপ্রিয়

সাম্প্রতিক মন্তব্য