Friday, October 18, 2024
বাড়িরাজ্যআন্দোলনে নামতে চলেছে বাম কৃষক শ্রমিক সংগঠন

আন্দোলনে নামতে চলেছে বাম কৃষক শ্রমিক সংগঠন

স্যন্দন ডিজিটাল ডেস্ক। আগরতলা। ২৯ জানুয়ারি : ২২ দফা দাবিতে আন্দোলনে নামতে চলেছে সংযুক্ত কিষান মোর্চা। সোমবার রাজধানীর প্যারাডাইস চৌমুহনী স্থিত সারা ভারত কৃষক সভা রাজ্য কমিটির অফিসে সাংবাদিক সম্মেলন করে এ বিষয়ে বিস্তারিত জানান সংযুক্ত কিষাণ মোর্চার নেতা পবিত্র কর।

তিনি বলেন, দ্রব্যমূল্য রোধ করা, পেট্রোপণ্য ও রান্নার গ্যাসের কেন্দ্রীয় শুল্ক ব্যাপকভাবে হ্রাস করা, খাদ্যশস্য ঔষধ ও কৃষি সামগ্রীর উপর থেকে জিএসটি তুলে দেওয়া, জাতীয় শিক্ষানীতি ২০২০ বাতিল করা, বিদ্যুৎ বিল ২০২২ বাতিল করা এবং স্মার্ট মিটার বাতিল করা সহ ২২ দফা দাবি গৃহীত হয়েছিল গত ২৪ আগস্ট দিল্লীর শ্রমিক ও কৃষকদের সর্বভারতীয় কনভেনশনে। বর্তমানে সেই দাবি কার্যকর করার জন্য নরেন্দ্র মোদির নেতৃত্বাধীন সরকারের কোন ভূমিকা নেই।

কেন্দ্রীয় ট্রেড ইউনিয়নেরগুলি সমর্থন করেছিল সংযুক্ত কিষান মোর্চাকে। এর দাবিগুলো পূরণের জন্য দেশের ৫০০ টি জেলাতে ভেহিকেল প্যারেড গত ২৬ জানুয়ারি অনুষ্ঠিত হয়। কিন্তু এখন পর্যন্ত সরকারের কোন ভূমিকা নেই। তাই সংগঠনগুলির যৌথভাবে আগামী ১৬ ফেব্রুয়ারি সংযুক্ত মোর্চার ডাকে কৃষকরা গ্রামীণ ভারত বনধের ডাক দিয়েছে। সেদিন সমস্ত সরকারি প্রতিষ্ঠান বন্ধ করে মোদি সরকারের অঘোষিত নির্যাতনের প্রতিবাদের ধর্মঘট সংগঠিত করার। রাজ্য সংযুক্ত কিষান মোর্চা এবং ট্রেড ইউনিয়নের রাজ্য কমিটি বসে সিদ্ধান্ত নেয় আগামী ৩১ জানুয়ারির মধ্যে রাজ্যের ২৩ টি মহকুমা যৌথভাবে নেতৃত্ব সিদ্ধান্ত নেবে কিভাবে কর্মসূচি পালন করা হবে। ১ ফেব্রুয়ারি থেকে ১২ ফেব্রুয়ারি পর্যন্ত কর্মসূচি নিয়ে প্রচার অভিযান চলবে বলে জানান তিনি। আয়োজিত সাংবাদিক সম্মেলনে এছাড়াও উপস্থিত ছিলেন সি আই টি ইউ রাজ্য সভাপতি মানিক দে সহ অন্যান্যরা।

সম্পরকিত প্রবন্ধ

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে
Captcha verification failed!
CAPTCHA user score failed. Please contact us!

সবচেয়ে জনপ্রিয়

সাম্প্রতিক মন্তব্য