Wednesday, February 12, 2025
বাড়িরাজ্যআই টি ভবনে গিয়ে জনগণের পরিষেবা খতিয়ে দেখলেন মুখ্যমন্ত্রী

আই টি ভবনে গিয়ে জনগণের পরিষেবা খতিয়ে দেখলেন মুখ্যমন্ত্রী

স্যন্দন ডিজিটাল ডেস্ক। আগরতলা। ৯ ফেব্রুয়ারি : জনগণের পরিষেবা হল শেষ কথা। সেদিকে গুরুত্ব দিয়ে মুখ্যমন্ত্রী হেল্প লাইন নম্বর ১৯০৫ এবং জরুরী ভিত্তিক নম্বর ১১২ চালু করা হয়েছিল। এতে মানুষ কতটা সঠিক পরিষেবা পাচ্ছে তা খতিয়ে দেখতে সরজমিনে গেলেন মুখ্যমন্ত্রী বিপ্লব কুমার দেব। মুখ্যমন্ত্রী বুধবার ইন্দ্রনগর স্থিত আই টি ভবন যান।

 সেখানে গিয়ে মুখ্যমন্ত্রী জরুরী ভিত্তিতে পরিষেবা এবং মুখ্যমন্ত্রী হেল্পলাইন নম্বর পরিষেবা খতিয়ে দেখেন। মানুষ এতে কতটা সহযোগিতা পাচ্ছে তা স্বচক্ষে দেখেন। এবং নিজেও ফোন তুলে জনগণের কাছ থেকে সমস্যার কথা শুনেন। পাশাপাশি পরিষেবা প্রদানকারীদের সাথে কথা বলেন। কোন বিষয়ে মানুষের অধিক সমস্যা হচ্ছে সে বিষয়ে অবগত হন মুখ্যমন্ত্রী। যাতে সেসব দপ্তরের পরিষেবা আরও বেশি অগ্রগতি করা যায়। পরে মুখ্যমন্ত্রী সাংবাদিকদের মুখোমুখি হয়ে বলেন, পরিষেবা প্রদানকারী কর্মীরা কিভাবে কাজ করছেন এবং তাদের কোন ধরনের সমস্যা রয়েছে কিনা তা জানতে তিনি আই টি ভবন এসেছেন। কারন মানুষ জানতে বুঝতে ফোন করে।

 তা কিভাবে সমাধান করা হয় তা দেখা হয়েছে। এবং মানুষ কতটা এই পরিষেবাগুলির মাধ্যমে উপকৃত হচ্ছে তা এদিন দেখতে পেয়েছেন বলে জানান তিনি। মানুষের বিভিন্ন সমস্যা নিয়ে ফোন করছে। কারোর রক্তের প্রয়োজন আবার কারোর চাকরি ফর্ম পূরণের সমস্যা নিয়ে ফোন করে। সেসব সমস্যা গুলি সমাধান করে দেওয়া হচ্ছে। ফোন আসার সাথে সাথেই ২০ শতাংশ সমস্যার সমাধান হয়ে যায়। এখন পর্যন্ত প্রায় ৮৯০০ টি ফোন এসেছে। এর মধ্যে ৪ হাজারের অধিক সমস্যা সমাধান হয়েছে বলে জানান মুখ্যমন্ত্রী। এদিন মুখ্যমন্ত্রীর সাথে ছিলেন স্বাস্থ্য দপ্তর, রাজ্য পুলিশ সহ অন্যান্য দপ্তরের আধিকারিকেরা।

সম্পরকিত প্রবন্ধ

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে
Captcha verification failed!
CAPTCHA user score failed. Please contact us!

সবচেয়ে জনপ্রিয়

সাম্প্রতিক মন্তব্য