Sunday, September 8, 2024
বাড়িরাজ্যদুর্ঘটনা রুখে দিতে সরকার নিত্যনতুন পন্থা গ্রহণ করছে : সুশান্ত

দুর্ঘটনা রুখে দিতে সরকার নিত্যনতুন পন্থা গ্রহণ করছে : সুশান্ত

স্যন্দন ডিজিটাল ডেস্ক। আগরতলা। ১৯ জানুয়ারি : রাজ্যে দুর্ঘটনায় প্রতিদিন ঝরে যাচ্ছে বহু তরতাজা প্রান। পঙ্গু হয়ে পরিবারের উপর ভোজা হচ্ছে গৃহকর্তা থেকে শুরু করে বহু যুবক। দুর্ঘটনা রুখে দিতে এবার তৎপর হয়েছে পরিবহন দপ্তরের মন্ত্রী সুশান্ত চৌধুরী। শুক্রবার সচিবালয়ের কনফারেন্স হলে মন্ত্রী সুশান্ত চৌধুরী দপ্তরের আধিকারিকদের সাথে বৈঠক করে বলেন, প্রতিবছর দুই থেকে তিনবার এই বৈঠক অনুষ্ঠিত হয়। সরকার রোড সেফটি নিয়ে যথেষ্ট ওয়াকিবহল রয়েছে।

দুর্ঘটনা বন্ধ করতে সরকার নিত্যনতুন পরিকল্পনাও গ্রহণ করছে। ১৫ জানুয়ারি থেকে এই রোড সেফটি মাস শুরু হয়েছে। আগামী ১৪ ফেব্রুয়ারি পর্যন্ত চলবে রোড সেফটি মাস। আগামী ৩১ জানুয়ারি আগরতলা সহ গোটা রাজ্যে একসাথে রোড সেফটির উপর অবজারভ্যেস পালন করা হবে। আগরতলায় মুখ্যমন্ত্রীর হাত ধরে এই অনুষ্ঠান কেন্দ্রীয়ভাবে উদ্বোধন হবে। গোটা রাজ্যে জনপ্রতিনিধিরা এই অনুষ্ঠানে অংশ নেবে। মানুষকে দুর্ঘটনার সম্পর্কে সচেতন করা হবে। মন্ত্রী এদিন উদ্বেগ প্রকাশ করে বলেন, প্রতিবছর ৭০০ থেকে ৭৫০ দুর্ঘটনা ঘটে। এই দুর্ঘটনায় ২০০ থেকে আড়াইশো মানুষের মৃত্যু হয়।

তাই দুর্ঘটনা নিয়ন্ত্রণে আনতে সকলের সহযোগিতা চেয়ে সচেতন মূলক কর্মসূচি বিশেষ প্রয়োজন। সচেতন মূলক কর্মসূচিতে পুলিশ, ট্রাফিক দপ্তর এবং লাইন ডিপার্টমেন্টকে বড় ভূমিকা নিতে হবে। বৈঠকের পরে মন্ত্রী গুড সামারিটান অ্যাওয়ার্ড তুলে দেন অজয় রাং নামে এক ব্যক্তির হাতে। অজয় বাবু পেশায় একজন অটো চালক। শান্তিবাজার মহকুমা বাইখোড়ায় এক দুর্ঘটনার পর দুজনকে সঠিক সময় মতো হাসপাতালে পৌঁছে দিয়ে জীবন বাঁচিয়েছেন। তাই অজয় বাবুকে এদিন মন্ত্রী অ্যাওয়ার্ড তুলে দেওয়ার পাশাপাশি পাঁচ হাজার টাকা চেক তুলে দেন। এ ধরনের মানবতা মূলক কাজ আগামী দিনে আরো বৃদ্ধি পাবে বলে আশা ব্যক্ত করেন মন্ত্রী। মন্ত্রী বলেন, দুর্ঘটনার পর কাউকে হাসপাতালে সঠিক সময় মত পৌঁছে দিয়ে যাতে কেউ আইনি জটিলতার শিকার না হয় তার জন্য সরকার উদ্যোগ নিয়েছে।

সম্পরকিত প্রবন্ধ

সবচেয়ে জনপ্রিয়

সাম্প্রতিক মন্তব্য