Thursday, February 29, 2024
বাড়িরাজ্যকেন্দ্রীয় বিলের প্রতিবাদে রাস্তায় নামল বাম শ্রমিক সংগঠন সি আই টি ইউ

কেন্দ্রীয় বিলের প্রতিবাদে রাস্তায় নামল বাম শ্রমিক সংগঠন সি আই টি ইউ

স্যন্দন ডিজিটাল ডেস্ক। আগরতলা। ১০ জানুয়ারি : হিট এন্ড রান কালো আইনে অভিযুক্ত চালকদের ১০ লক্ষ টাকা জরিমানা বাতিল করা, পরিবহন বীমার মাশুল হ্রাস করা সহ বিভিন্ন দাবিতে বুধবার সকালে সি আই টি ইউ অফিস থেকে এক মিছিল সংগঠিত করে সি আই টি ইউ। তারা দাবি তুলে দুর্ঘটনায় শাস্তির নামে পরিবহন শ্রমিকদের উপর বিজেপি সরকারের জেল জরিমানার দানবীয় আইন অবিলম্বে বাতিল করার।

 উপস্থিত ছিলেন সিআইডিইউ রাজ্য সভাপতি মানিক দে। তিনি বলেন, কেন্দ্রের বিজেপি নেতৃত্বাধীন সরকার দেশে পরিবহন শ্রমিকদের উপর যে এক পরিস্থিতি নামিয়ে এনেছে সেটা চলতে দেওয়া যায় না। এর মধ্যে অন্যতম হলো সরকারের নতুন দানবীয় বিল। এতে যে শাস্তির ব্যবস্থা করা হয়েছে, তাতে শ্রমিকদের উপর প্রভাব পড়বে। কারণ দুর্ঘটনা বিভিন্ন কারণেই হয়ে থাকে। কখনো কখনো অসাবধানতার কারণে, আবার কখনো দুর্ঘটনা হয় এই রাস্তা সংস্কারের অভাবে। কিন্তু রাস্তার সংস্কারের অভাবে যেসব দুর্ঘটনা হয় সেখানে গাড়ি চালকরা আহত ব্যক্তিকে হাসপাতাল নিয়ে যাওয়ার চেষ্টা করলে স্থানীয়দের আক্রমণের মুখে পড়ে রক্তাক্ত হয়।

 তাই এই অবস্থায় সরকার যে নতুন আইন আনতে চাইছে সেটা অত্যন্ত বিপদজনক ও দানবীয় হবে। সরকারের এই সিদ্ধান্ত কোন ভাবেই মেনে নেওয়া যায় না। এর বিরুদ্ধে সারাদেশেই প্রতিবাদ শুরু করেছে পরিবহন শ্রমিকরা। যদিও এই আইন নিয়ে কেন্দ্র সরকার বিভিন্নভাবে আশ্বাস দেওয়ার চেষ্টা করছে শ্রমিকদের। কিন্তু তাদের এই আশ্বাসের উপর গুরুত্ব দেওয়া হচ্ছে না। কারণ বিজেপি সরকার কথায় একটা বলে আর কাজে আরেকটা করে। তারা শ্রমিক বিরোধী। তারা শ্রমিকদের স্বার্থ দেখে না বলে অভিযোগ তুলেন তিনি। আরো বলেন এই দানবীয় আইন স্থগিত নয়, বাতিল করতে হবে। মিছিলটি আগরতলা শহরের বিভিন্ন পথ পরিক্রমা করে।

সম্পরকিত প্রবন্ধ

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

সবচেয়ে জনপ্রিয়

সাম্প্রতিক মন্তব্য