Wednesday, June 19, 2024
বাড়িরাজ্যবিধ্বংসী ঝড় নিয়ে বিশেষ সতর্কতা জারি করল রাজ্য প্রশাসন

বিধ্বংসী ঝড় নিয়ে বিশেষ সতর্কতা জারি করল রাজ্য প্রশাসন

স্যন্দন ডিজিটাল ডেস্ক। আগরতলা। ১৭ নভেম্বর : আছড়ে পড়ছে মিধিলি। শুক্রবার সন্ধ্যা হয়ে আসতে মিধিলি নামক ঝড় দাপট দেখাতে শুরু করে রাজ্যের আটটি জেলায়। তবে বিশেষ করে প্রভাব পড়েছে বাংলাদেশের সীমান্তবর্তী জায়গা গুলিতে। ইতিমধ্যে রাজ্য প্রশাসন বিশেষ সতর্কতা জারি করেছে। এর মধ্যে সতর্কতামূলক সংকেত জারি করা হয়েছে দক্ষিণ ত্রিপুরা জেলা, গোমতী জেলা, সিপাহীজলা জেলা এবং ধলাই জেলাতে।

পাশাপাশি জেলাগুলিতে অতিবৃষ্টি হওয়ার প্রবল সম্ভবনা রয়েছে। বিপদ সংকেত জারি করা হয়েছে পশ্চিম জেলা, খোয়াই জেলা, উত্তর ত্রিপুরা জেলা এবং ঊনকোটি জেলাকে। এই জেলাগুলিতে প্রবল ঝড়ের সাথে ভারী বৃষ্টিপাত এবং বজ্রপাতের সম্ভাবনা রয়েছে। কমলা সংকেত জারি হয়েছে সবগুলি জেলাতে। বাতাসের গতিবেগ হতে পারে ৩০-৪০ কিঃমিঃ। রাজ্য সরকার ঘূর্ণিঝড়ের আরও উন্নয়নের জন্য পরিস্থিতি নিবিড়ভাবে পর্যবেক্ষণ করছে। পরিস্থিতির দিকে বিশেষ নজর রাখার জন্য নির্দেশ দেওয়া হয়েছে এন ডি আর এফ, এস ডি আর এফ, টি এস আর এবং অগ্নিনির্বাপক দপ্তরের কর্মীদের।

 পাশাপাশি নৌকা, লাইফ জ্যাকেট এবং অন্যান্য বন্যা উদ্ধারের সামগ্রীর মতো সরঞ্জাম প্রস্তুত রাখতে নির্দেশ দেওয়া হয়েছে। নদী কিংবা জলাশয়ের পার্শ্ববর্তী যে সব বাড়িঘর রয়েছে সেসব বাড়ির মানুষদের নিরাপদে সরিয়ে আনার জন্য নির্দেশ দেওয়া হয়েছে। এর পাশাপাশি শরণার্থী শিবির খোলার জন্য নির্দেশ দেওয়া হয়েছে বলে জানা যায়। তবে বলার অপেক্ষা রাখে না, এ বিষয়ে রাজ্যের আবহাওয়া দপ্তর আগে থেকে তেমন কোন সতর্কতা জারি করেনি। শুক্রবার সন্ধ্যা থেকে রাজ্যে হালকা বৃষ্টি শুরু হওয়ার পর নড়েচড়ে বসে সংশ্লিষ্ট দপ্তরের আধিকারিকরা। এখন পর্যন্ত কোন ধরনের ক্ষয়ক্ষতি খবর পাওয়া যায়নি। শনিবার সকাল পর্যন্ত রাজ্যে মিধিলি দাপট বিস্তার করে রাখবে বলে আবহাওয়া দপ্তর সূত্রে খবর।

সম্পরকিত প্রবন্ধ

সবচেয়ে জনপ্রিয়

সাম্প্রতিক মন্তব্য