Sunday, September 8, 2024
বাড়িরাজ্যআসাম প্রশাসনের কাছে বাঙালি সুরক্ষার দাবিতে বিক্ষোভ আমরা বাঙালি দলের

আসাম প্রশাসনের কাছে বাঙালি সুরক্ষার দাবিতে বিক্ষোভ আমরা বাঙালি দলের

স্যন্দন ডিজিটাল ডেস্ক। আগরতলা। ৫ নভেম্বর : অসমে বাঙালিদের উপর আক্রমণের প্রতিবাদ জানিয়ে আগরতলায় বিক্ষোভ প্রদর্শন করে আমরা বাঙালি রাজ্য  কমিটি। আমারা বাঙালি রাজ্য কার্যালয়ের সামনে বিক্ষোভ কর্মসূচি সংগঠিত হয়। উপস্থিত ছিলেন আমরা বাঙালি দলের রাজ্য সম্পাদক গৌরাঙ্গ রুদ্র পাল। তিনি বলেন, সদ্য সমাপ্ত দূর্গা পূজার আগে আসামে দুটি উগ্রবাদী সংগঠন হুইলিয়া জারি করে বাঙালি অংশের মানুষকে জানিয়ে দেয় দুর্গাপূজা করা যাবে না।

 এবং বাঙালিরা বাংলা ভাষায় কথা বলতে পারবে না। যদি আসামে থাকতে চায় তাহলে অসমীয়া ভাষায় তাদের কথা বলতে হবে। পরে দুর্গাপূজার চারদিন দেখা গেছে বিভিন্ন পুজো মণ্ডপ ভেঙ্গে গুড়িয়ে দিয়েছে তারা। ছিঁড়ে ফেলে দেয় বাংলা ভাষায় লেখা সাইনবোর্ড। তাই তাদের হুঁশিয়ারি দিয়ে বলে যদি আসামে থাকতে হয় তাহলে তাদের অহমিয়া কৃষ্টি সংস্কৃতি মেনে বসবাস করতে হবে, না হলে তাদের ভবিষ্যৎ অন্ধকার হবে। কিন্তু এর বিরুদ্ধে আসাম প্রশাসন সবকিছু জেনে শুনেও কোন ব্যবস্থা গ্রহণ করেনি। এর বিরুদ্ধে আন্দোলনে নেমেছে আমরা বাঙালি দল বলে জানান তিনি।

 যদি ইতিমধ্যে আসাম পুলিশ প্রশাসন কঠোর পদক্ষেপ গ্রহণ না করে তাহলে বৃহত্তর আন্দোলনে নামতে বাধ্য হবে। গোটা দেশে বাঙালি বিদ্বেষী এ ধরনের আক্রমণ সংগঠিত হচ্ছে। ধর্ম নিরপেক্ষ ও স্বাধীন রাষ্ট্রে এ ধরনের ঘটনা কোনভাবেই মেনে নেওয়া যায় না। ‌ কারণ দেশ স্বাধীন হওয়ার পেছনে বাঙালিদের মুখ্য ভূমিকা রয়েছে। তাই ভূমিপুত্রদের উপর আর কোন আক্রমণ হলে আন্দোলনে নামা ছাড়া আর কোন পথ নেই বলে জানিয়ে দেন তিনি।

সম্পরকিত প্রবন্ধ

সবচেয়ে জনপ্রিয়

সাম্প্রতিক মন্তব্য