Wednesday, June 19, 2024
বাড়িরাজ্যবিভিন্ন স্থানে পালিত হলো স্বচ্ছ ভারত অভিযান

বিভিন্ন স্থানে পালিত হলো স্বচ্ছ ভারত অভিযান

স্যন্দন ডিজিটাল ডেস্ক। আগরতলা। ১ অক্টোবর :  প্রধানমন্ত্রী আহ্বানে সাড়া দিয়ে জাতির জনক মহাত্মা গান্ধীর জন্মজয়ন্তীকে সম্মান জানাতে স্বচ্ছ ভারত অভিযানে অংশ নিলেন প্রদেশ বিজেপির সভাপতি রাজিব ভট্টাচার্য। তিনি রবিবার মঠ চৌমহনি বাজারে স্বচ্ছ ভারত অভিযানে হাত লাগান। প্রদেশ বিজেপি সভাপতি রাজীব ভট্টাচার্য বলেন, ২ অক্টোবর মহাত্মা গান্ধীর জন্ম জয়ন্তী।

মহাত্মা গান্ধী প্রতি প্রকৃত সম্মান জানাতে মন কি বাত অনুষ্ঠানের মাধ্যমে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি রবিবার এক ঘন্টার জন্য শ্রমদান করার আহ্বান জানান। এবং প্রধানমন্ত্রী আহ্বানে সাড়া দিয়ে মহাত্মা গান্ধীর প্রতি প্রকৃত সম্মান জানিয়ে দিন বাজারে এই স্বচ্ছ ভারত অভিযানের আয়োজন করা হয়েছে। এইদিন স্বচ্ছ ভারত অভিযানের মাধ্যমে সমাজকে পরিষ্কার পরিচ্ছন্ন রাখার বার্তা দেওয়া হয় বলে জানান প্রদেশ বিজেপি সভাপতি।

এদিকে স্বচ্ছতাই সেবা কর্মসূচির অঙ্গ হিসাবে ত্রিপুরা পাওয়ার ট্রান্সমিশন লিমিটেডের উদ্যোগে রবিবার আগরতলার ৭৯ টিলা এলাকায় স্বচ্ছতা অভিযান সংগঠিত করা হয়। এই স্বচ্ছতা অভিযানের সুচনা করেন মন্ত্রী শুক্লা চরণ নোয়াতিয়া। সাথে উপস্থিত ছিলেন ত্রিপুরা পাওয়ার ট্রান্সমিশন লিমিটেডের আধিকারিক সহ কর্মীরা। স্বচ্ছতা অভিযানে পাশাপাশি এইদিন ডাস্টবিন প্রদান করা হয়। ত্রিপুরা পাওয়ার ট্রান্সমিশন লিমিটেডের কর্মীদের সাথে এইদিন ঝারু হাতে সাফাই অভিযানে সামিল হন মন্ত্রী শুক্লা চরণ নোয়াতিয়া। স্বচ্ছতা অভিযানে উদ্বোধনি অনুষ্ঠানে আলোচনা করতে গিয়ে মন্ত্রী শুক্লা চরণ নোয়াতিয়া বলেন ২ অক্টোবর জাতির জনক মহাত্মা গান্ধির জন্মদিন। মহাত্মা গান্ধির জন্মদিনকে সামনে রেখে এইদিন স্বচ্ছ অভিযান সংগঠিত করা হয়েছে। আগে স্বচ্ছ ভারত অভিযান কর্মসূচি দেখা যেত না। প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর নেতৃত্বে বর্তমানে দেশ জুরে স্বচ্ছ ভারত অভিযান সংগঠিত করা হয়।  

সম্পরকিত প্রবন্ধ

সবচেয়ে জনপ্রিয়

সাম্প্রতিক মন্তব্য