Sunday, September 8, 2024
বাড়িরাজ্যপাচারের সময় বিএসএফ জওয়ানদের হাতে আটক তিন নাবালিকা

পাচারের সময় বিএসএফ জওয়ানদের হাতে আটক তিন নাবালিকা

স্যন্দন ডিজিটাল ডেস্ক। আগরতলা। ২৩ সেপ্টেম্বর : মানব পাচারে করিডোর হয়ে উঠেছে ত্রিপুরা। একটা দালাল চক্রের হাত ধরে বাংলাদেশ থেকে প্রতি নিয়ত রাজ্যে পাচার হচ্ছে মহিলা থেকে শুরু করে সাধারণ নাগরিক। এবং তাদের ত্রিপুরার রেল যুগে দিল্লির সহ বিভিন্ন রাজ্যে পাঠানো হচ্ছে। কিন্তু এর পেছনে মূলত কি রহস্য রয়েছে সেটা জানা নেই কারোর। আর এ বিষয়ে রাজ্য পুলিশের পক্ষ থেকে এখন পর্যন্ত নড়েচড়ে বসতে দেখা যায়নি।

এরই মধ্যে শনিবার অবৈধভাবে ভারতে অনুপ্রবেশ করার সময় বিএসএফের হাতে আটক ৩ রোহিঙ্গা। আন্তর্জাতিক পাচার চক্রের মৃগয়া ক্ষেত্রে কমলসাগর বিধানসভা কেন্দ্রের সীমান্তবর্তী এলাকায় তিন নাবালিকাকে আটক করা হয়। জানা যায়, বর্তমানে পাচারকারীদের নিরাপদ করিডোর কমলাসাগর বিধানসভা কেন্দ্রের কোনাবন, হরিহরদোলা, ফুলতলী, মতি নগর, কইয়াঢেপা সহ বিভিন্ন সীমান্তবর্তী এলাকা গুলি। বিভিন্ন নেশা জাতীয় সামগ্রীর পাশাপাশি আন্তর্জাতিক নারী পাচারকারীর সংখ্যা দিন দিন বৃদ্ধি পাচ্ছে মধুপুর থানা এলাকায়।

 পুলিশের ভূমিকা সহ সীমান্তের নিরাপত্তা ব্যবস্থা নিয়ে উঠছে প্রশ্ন। এরই মধ্যে অবৈধভাবে অনুপ্রবেশ করার সময় বিএসএফ ১৬৫ নং বাহিনীর জওয়ানদের হাতে ধরা পড়ল ৩ নাবালিকা রোহিঙ্গা। জানা যায় অবৈধভাবে অনুপ্রবেশ করার সময় কোনাবন হরিহর দোলা এলাকা থেকে তাদেরকে আটক করে বিএসএফ। তিনজনের মধ্যে একজনের বয়স ১২ এবং বাকি দুইজনের বয়স ১৪ বছর। শনিবার দুপুরে ধৃতদের মধুপুর থানায় পুলিশের হাতে তুলে দেয় বিএসএফ। পুলিশ আরো জানায় তারা গত ১৭ সেপ্টেম্বর কলমছড়ায় আটক হয়েছিল। বাংলাদেশ প্রশাসনের হাতে তাদের তুলে দেওয়া হয়। এবার পুনরায় আটক হওয়ায় তাদের বিরুদ্ধে পাসপোর্ট আইন অনুযায়ী মামলার হাতে নিয়ে আদালতে তোলা হবে। পুলিশের কাছে তিন দালালের নাম এসেছে। তদন্তের স্বার্থে পুলিশ নাম গুলি জনসম্মুখে তুলে ধরে নি। এখন দেখার বিষয় পুলিশ দালালদের জালে তুলতে সফল হয় কিনা।

সম্পরকিত প্রবন্ধ

সবচেয়ে জনপ্রিয়

সাম্প্রতিক মন্তব্য