Thursday, July 25, 2024
বাড়িরাজ্যনরেন্দ্র মোদির নেতৃত্বাধীন সরকারের ষড়যন্ত্রের শিকার ওবিসি সম্প্রদায় ভুক্ত মানুষ : সুদীপ

নরেন্দ্র মোদির নেতৃত্বাধীন সরকারের ষড়যন্ত্রের শিকার ওবিসি সম্প্রদায় ভুক্ত মানুষ : সুদীপ

স্যন্দন ডিজিটাল ডেস্ক। আগরতলা। ২২ সেপ্টেম্বর : মহিলা সংরক্ষণ বিল পাস হলেও তা কার্যকর করতে চায় না কেন্দ্র সরকার। শুক্রবার প্রদেশ কংগ্রেস ভবনে সাংবাদিক সম্মেলন করে এমনটাই অভিযোগ তুলে মহিলা সংরক্ষণ বিল দ্রুত কার্যকর করার দাবি জানান বিধায়ক সুদীপ রায় বর্মন। তিনি কেন্দ্রীয় সরকারের উদ্দেশ্যে তোপ দাগলেন।

 তিনি বলেন মোদি সরকার লাভ লাভের জন্য এবং সরকারের ব্যর্থতা ঢাকার জন্য এ বিল ২০২৪ লোকসভা নির্বাচনের আগে নিয়ে এসেছে। তিনি সাংবাদিক সম্মেলন থেকে বলেন, ওবিসি জনগণকে এড়িয়ে যাওয়ার জন্য পাশ করানো হয়েছে এই বিল।

কিন্তু মহিলা সংরক্ষণ বিল নিয়ে আলোচনা সময় এস সি, এস টি, ওবিসি সম্প্রদায় মহিলা জনপ্রতিনিধিদের জন্য আলাদা করে সংরক্ষণের দাবী জানানো হয়েছিল। কিন্তু সরকার ওবিসি সম্প্রদায়ের মহিলাদের কথা ভাবেনি। দেশে প্রায় ৪৫ শতাংশের মতো ওবিসি সম্প্রদায় ভুক্ত মানুষ রয়েছে। এ সরকার তাদের জন্য মাত্র বাজেট থেকে ৫ শতাংশ টাকা ব্যয় করছে। সুতরাং নরেন্দ্র মোদির নেতৃত্বাধীন সরকারের ষড়যন্ত্রের শিকার হচ্ছে ওবিসি সম্প্রদায়ের মানুষ। এর তীব্র বিরোধিতা করেন সুদীপ রায় বর্মন। ওবিসি সম্প্রদায় ভুক্ত মানুষের স্বার্থে যদি সংরক্ষণের ব্যবস্থা করা যায় তাহলে উপকৃত হবে বলে অভিমত ব্যক্ত করেন শ্রী বর্মন। আয়োজিত সাংবাদিক সম্মেলনে এদিন এছাড়াও উপস্থিত ছিলেন প্রদেশ কংগ্রেস সভাপতি আশীষ কুমার সাহা।

পূর্ববর্তী নিবন্ধ
পরবর্তী নিবন্ধ
সম্পরকিত প্রবন্ধ

সবচেয়ে জনপ্রিয়

সাম্প্রতিক মন্তব্য