Friday, December 1, 2023
বাড়িরাজ্যছুটির দিনে সরকারি অফিসের সামনে চাকরির জন্য বিক্ষোভ বেকারদের, নেই শুনার কেউ

ছুটির দিনে সরকারি অফিসের সামনে চাকরির জন্য বিক্ষোভ বেকারদের, নেই শুনার কেউ

স্যন্দন ডিজিটাল ডেস্ক। আগরতলা। ১০ সেপ্টেম্বর : ঢাক ঢোল পিটিয়ে বিজেপি ও আইপিএফটি জোট সরকার রাজ্যের ও বহিঃরাজ্যের লক্ষ লক্ষ বেকারের কাছ থেকে ফ্রি আদায় করে জে.আর.বি.টি -র পরীক্ষা গ্রহণ করেছিল। কিন্তু দু’বছর নয় মাস অতিক্রান্ত হতে চললেও সরকার নিয়োগ প্রক্রিয়া সম্পূর্ণ করে ফলাফল ঘোষণা করতে পুরোপুরি ব্যর্থতার পরিচয় দিয়েছে।

 বিষয়টি বহু জল গড়িয়ে গেলেও এখন পর্যন্ত ফলাফল ঘোষণার কোন নাম গন্ধ নেই। ফলে দিশেহারা চাকরি প্রত্যাশী বেকার মহল। রবিবার ছুটির দিনে পর্যন্ত তারা সংশ্লিষ্ট দপ্তরের মূল ফটকের করা নাড়লো। তাদের হাতে ছিল মন্ত্রী সভার সদস্যদের প্লে কার্ড। তাদের অভিযোগ তিন বছর হতে চলেছে, এখন পর্যন্ত নিয়োগের কোন নাম গন্ধ নেই সরকারের। এবং এর চাইতে বড় আর্থিকের বিষয় হলো গ্রুপ সি পরীক্ষার মৌখিক পরীক্ষা হয়ে গেলও গ্রুপ ডি পরীক্ষার মৌখিক পরীক্ষার কোনদিন দিনক্ষণ জানানো হচ্ছে না। ফলে অনিশ্চিত ভবিষ্যদের দিকে এগোচ্ছে বেকারমহল। আবার তাদের মধ্যে অনেকে বক্তব্য চাকরির বয়সসীমা উত্তীর্ণ হয়ে গেছে। মানসিক অবসাদে ভুগছে তারা।

 পবিত্র বিধানসভায় দাঁড়িয়ে গত কয়েক মাস আগে অধিবেশন চলাকালীন বলেছিল দ্রুত নিয়োগ করা হবে। কিন্তু এখন পর্যন্ত তাদের নিয়োগ করার জন্য সরকারের কোন লক্ষণ দেখা যাচ্ছে না। এ সরকার পরিবর্তন করা হয়েছিল বহু আশা আকাঙ্ক্ষা নিয়ে, যাতে বেকারদের দিকে দেখে। এখন লক্ষ্য করা যাচ্ছে তাদের ভবিষ্যৎ কতটা অনিশ্চিয়তার দিকে ঠেলে দিচ্ছে সরকার। কিন্তু আশ্চর্যের বিষয় হলো ছুটির দিনে সরকারি অফিসের সামনে চাকরির জন্য বেকারদের বিক্ষোভ রাজ্যের ইতিহাসে প্রথমবার। আর এই বিক্ষোভ দেখার জন্য এবং শুনার জন্য ছিল না কেউ।

সম্পরকিত প্রবন্ধ

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

সবচেয়ে জনপ্রিয়

সাম্প্রতিক মন্তব্য