Sunday, September 8, 2024
বাড়িরাজ্যবিপ্লব ও রতনের বিরুদ্ধে আঙ্গুল উঠলো পুস্তক বিক্রেতাদের সম্মেলনে

বিপ্লব ও রতনের বিরুদ্ধে আঙ্গুল উঠলো পুস্তক বিক্রেতাদের সম্মেলনে

স্যন্দন ডিজিটাল ডেস্ক। আগরতলা। ১০ সেপ্টেম্বর : প্রাক্তন মুখ্যমন্ত্রী বিপ্লব কুমার দেব এবং প্রাক্তন শিক্ষামন্ত্রী রতন লাল নাথের তুঘলকি সিদ্ধান্তের বিরুদ্ধে নাম না উল্লেখ করে আঙ্গুল তুললেন পুস্তক বিক্রেতারা। দি অল ত্রিপুরা বুক সেলার্স অ্যান্ড পাবলিশার্স অ্যাসোসিয়েশনের প্রতিনিধিত্বমূলক সম্মেলন ২০২৩ আয়োজন করে এই অভিযোগটি তুলেছে বই বিক্রেতারা।

আখাউড়া রোড স্থিত সাধন বিল্ডিং -এর আয়োজিত এই সম্মেলনে তারা জানান, ২০১৯ সাল থেকে বই বিক্রেতাদের দুর্দিন নেমে এসেছে। এই পরিস্থিতি কিভাবে কাটিয়ে উঠা যায় সে বিষয়ে আলোচনা চলছে। আরো জানান বিগত শিক্ষামন্ত্রীর কাছে বারবারই দাবি জানানো হয়েছিল সরকার পুস্তক ব্যবসা বন্ধ করে, বিক্রেতাদের বাঁচার জন্য পুস্তক ব্যবসার অধিকার ফিরিয়ে দেন।

প্রথম পর্যায়ে তিনি দাবিটা মেনে নিলেও পরবর্তী সময় তিনি এই প্রস্তাব আবার ফিরিয়ে নেন। কার্যকর হয়নি পুস্তক ব্যবসায়ীদের দাবি। পরবর্তী সময় প্রাক্তন মুখ্যমন্ত্রীকে বহুবার চিঠি দেওয়ার পরেও কোন সাড়া মেলেনি। এবং দাবি গুলি কর্ণপাত করে নি বলে অভিযোগ তুলেন। কিন্তু বর্তমান মুখ্যমন্ত্রীর কাছে এই দাবি উত্থাপন করার পর তিনি সাড়া দিয়েছেন। গত ১৮ জুলাই ডেকে নিয়ে আশ্বাস দিয়েছেন বিষয়টি অবিলম্বে তিনি দেখবেন। কারণ বই বিক্রির সাথে প্রায় পাঁচ হাজার মানুষের কর্মসংস্থান জড়িত বলে জানান পুস্তক বিক্রেতারা।

সম্পরকিত প্রবন্ধ

সবচেয়ে জনপ্রিয়

সাম্প্রতিক মন্তব্য