Wednesday, October 20, 2021
বাড়িরাজ্যTeachers' Job: ৭ দিনের মধ্যেই ৯৬২ বিজ্ঞানের শিক্ষককে স্থায়ী করবে ত্রিপুরা সরকার

Teachers’ Job: ৭ দিনের মধ্যেই ৯৬২ বিজ্ঞানের শিক্ষককে স্থায়ী করবে ত্রিপুরা সরকার

সরকারি নিয়ম অনুযায়ী ৫ বছরের মধ্যেই তাঁদের চাকরি পার্মানেন্ট করার কথা। কিন্তু, পূর্বতন সরকারের আমলে সেটা করা হয়নি।

এক সপ্তাহ। তার মধ্যেই বিজ্ঞানের শিক্ষকদের চাকরি পাকা করবে ত্রিপুরা সরকার। ত্রিপুরা হাইকোর্টের নির্দেশিকা মেনেই এই সিদ্ধান্ত। এর ফলে উপকৃত হবেন ৯৬২ জন শিক্ষক।

ঘটনার সূত্রপাত ২০১২ সালে। সেই বছর জুলাইয়ে ত্রিপুরায় শিক্ষকের কাজে যোগ দেন ৯৬২ জন। প্রত্যেকেই বিজ্ঞানের শিক্ষক। সরকারি নিয়ম অনুযায়ী ৫ বছরের মধ্যেই তাঁদের চাকরি স্থায়ী করার কথা। কিন্তু, পূর্বতন সরকারের আমলে সেটা করা হয়নি।

তবে, বিজেপি সরকার এসেও অবস্থা তথৈবচ থেকে গিয়েছে। উল্টে আগের সরকারের আমলে অনিয়মের কারণে ১০,৩২৩ জন শিক্ষকের সরকারি চাকরি বাতিল করা হয়। সেই চাকরিচ্যুত শিক্ষকরা সরকারের বিরুদ্ধে ত্রিপুরা হাইকোর্টে একাধিক মামলা করেন। সেই মামলা চলছে। এর মাঝে বিজ্ঞান শিক্ষকদের পার্মানেন্ট করার দাবিটা চাপা পড়ে যায়। ত্রিপুরা হাইকোর্টে মামলা করেন বিজ্ঞান শিক্ষকরা। গত ১৮ ডিসেম্বর হাইকোর্ট নির্দেশ দেয়, ৬ মাসের মধ্যেস রকারকে বিজ্ঞান শিক্ষকদের সুযোগ-সুবিধা মিটিয়ে দিতে হবে।

শুধু চাকরি পার্মানেন্টই নয়। গত ২০১৭ সালের ২ জুলাইয়ের সময় থেকে শুরু করে এখনও পর্যন্ত সমস্ত প্রাপ্য টাকা দেওয়া হবে শিক্ষকদের। অর্থাত্ সেই সময় থেকে পার্মানেন্ট হলে যে বেতন বা পিএফ পেতেন শিক্ষকরা, তার পুরোটাই দেওয়া হবে।

সম্পরকিত প্রবন্ধ

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

সবচেয়ে জনপ্রিয়

সাম্প্রতিক মন্তব্য