Sunday, September 8, 2024
বাড়িরাজ্যসরকারি বাসভবনে জাতীয় পতাকা উত্তোলন করে স্বাধীনতা দিবস উদযাপন করলেন মুখ্যমন্ত্রী এবং...

সরকারি বাসভবনে জাতীয় পতাকা উত্তোলন করে স্বাধীনতা দিবস উদযাপন করলেন মুখ্যমন্ত্রী এবং কেন্দ্রীয় প্রতিমন্ত্রী

স্যন্দন ডিজিটাল ডেস্ক। আগরতলা। ১৫ আগস্ট : নানা কর্মসূচির মধ্য দিয়ে রাজ্যজুড়ে পালন করা হলো ৭৭ তম স্বাধীনতা দিবস। মুখ্যমন্ত্রী ডাক্তার মানিক সাহা এদিন সকালে নিজ সরকারি বাসভবনে এবং নিজ বাসভবনে জাতীয় পতাকা উত্তোলন করে স্বাধীনতা দিবস উদযাপন করেন।

 তারপর জাতীয় সংগীত পরিবেশন করে যথাযথ মর্যাদার সাথে স্বাধীনতা দিবস উদযাপন করেন মুখ্যমন্ত্রী। মুখ্যমন্ত্রীর সাথে উপস্থিত ছিলেন উনার দপ্তরের আধিকারিক ও কর্মীরা। পরে তিনি রাজ্যবাসীর উদ্দেশ্যে ৭৭ তম স্বাধীনতা দিবস উপলক্ষে শুভেচ্ছা জানান। এদিকে কেন্দ্রীয় প্রতিমন্ত্রী প্রতিমা ভৌমিক নিজ সরকারি বাসভবনে জাতীয় পতাকা উত্তোলন করেন।

এদিন ৭৭তম স্বাধীনতা দিবস উপলক্ষে দেশবাসী এবং রাজ্যবাসীকে তিনি শুভেচ্ছা ও অভিনন্দন জানিয়ে বলেন, স্বাধীনতা দিবস শব্দটি আমাদের আনন্দ এবং উৎসাহ দেয়। এবং নতুন কিছু করার প্রেরণা যোগায়। এবং বহু প্রাণ বলিদান দিয়ে যে স্বাধীনতা দেশবাসিকে দিয়ে গেছে তা সুরক্ষিত রাখা সকলের দায়িত্ব। ২০২১ সালে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি যে অমৃত মহোৎসবের সূচনা করেছিলেন তার সমাপ্ত হবে আজ। এবং আজকে থেকে অমৃত কালে দেশবাসী প্রবেশ করেছে। ২০৪৭ সালের মধ্যে দেশবাসীর প্রচেষ্টায় ভারতবর্ষকে সমৃদ্ধশালী ও বিকাশ রাষ্ট্র হিসেবে গোটা বিশ্বের মধ্যে গড়ে তোলা হবে বলে জানান প্রতিমা ভৌমিক। যতই বাধা আসুক না কেন ভৈরব শালী শ্রেষ্ঠ ভারত গড়ে তোলা হবে ভারতকে। এর জন্য নেতৃত্ব ও সামর্থ্য ভারতবর্ষের মধ্যে রয়েছে বলে জানান তিনি। এদিন সকাল থেকে সরকারি এবং বেসরকারি স্তরে হয়েছে বিভিন্ন অনুষ্ঠানের আয়োজন করা হয়।

সম্পরকিত প্রবন্ধ

সবচেয়ে জনপ্রিয়

সাম্প্রতিক মন্তব্য