Wednesday, June 19, 2024
বাড়িরাজ্যজাতীয় পতাকা বিতরণের স্টল উদ্বোধন

জাতীয় পতাকা বিতরণের স্টল উদ্বোধন

স্যন্দন ডিজিটাল ডেস্ক। আগরতলা। ১০ আগস্ট : প্রধানমন্ত্রীর নির্দেশে হর ঘর তিরঙ্গা কর্মসূচি অঙ্গ হিসেবে আগরতলা পুর নিগমের পক্ষ থেকে রাজধানীর সিটি সেন্টারে জাতীয় পতাকা বিতরণের স্টল খোলা হয় বৃহস্পতিবার। মেয়র দীপক মজুমদার এই স্টলের উদ্বোধন করেন। সঙ্গে উপস্থিত ছিলেন মন্ত্রী টিংকু রায়, ডেপুটি মেয়র মনিকা দাস দত্ত সহ অন্যান্য নেতৃত্ব। মন্ত্রী টিংকু রায় বক্তব্য রেখে বলেন, ১৯৬৪ সালে ধর্মনগরে রেল এসেছিল।

 মাত্র ৩০ কিলোমিটার এগিয়ে যেতে সময় লেগেছিল প্রায় ২৫ বছর। আর বর্তমান সরকার প্রতিষ্ঠিত হওয়ার পর আগরতলা থেকে সাব্রুম ১৩০ কিলোমিটার পথ মাত্র পাঁচ বছরে সম্পূর্ণ হয়েছে। এভাবে গত পাঁচ বছরে রাজ্যের মানুষের প্রতিটি ক্ষেত্রে সার্বিক উন্নয়ন হয়েছে বলে দাবি করেন মন্ত্রী টিঙ্কু রায়। তিনি আরো বলেন, প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির আহ্বানে গত বছর স্বাধীনতা দিবস উপলক্ষ্যে “হর ঘর তিরঙ্গা” কর্মসূচি পালন করা হয়। এই কর্মসুচিকে কেন্দ্র অভুতপূর্ব সাড়া পরিলক্ষিত হয়। প্রতিটি বাড়িতে জাতীয় পতাকা উত্তোলনের যে আহ্বান জানিয়েছিলেন প্রধানমন্ত্রী তা সফল হয়। এই বছরও প্রধানমন্ত্রী ১৩ থেকে ১৫ আগস্ট হর ঘর তিরাঙ্গা কর্মসূচি পালন করার জন্য দেসবাসির প্রতি আহ্বান জানিয়েছেন।

এই তিন দিন প্রতিটি বাড়িতে জাতীয় পতাকা উত্তোলনের আহ্বান জানান প্রধানমন্ত্রী। প্রধানমন্ত্রীর আহবানকে সফল করার লক্ষ্যে আগরতলা পুর নিগমের উদ্যোগে বৃহস্পতিবার থেকে সিটি সেন্টারের সামনে একটি কাউন্টারের মাধ্যমে পতাকা বিক্রয়ের উদ্যোগ গ্রহণ করা হয়। বহু মানুষের বলি দানের পর ভারতবর্ষ স্বাধীন হয়েছে। তাই তাদের প্রতি সম্মান জানিয়ে প্রত্যেকে বাড়িতে পতাকা লাগানোর জন্য আহ্বান জানান মন্ত্রী। তিনি আরো বলেন এ ধরনের কার্যক্রমের মূল উদ্দেশ্য হলো প্রত্যেকটা যুবককে সমৃদ্ধশালী করা। পরবর্তী সময়ে আয়োজিত অনুষ্ঠানের মধ্য দিয়ে গরিবদের মধ্যে জাতীয় পতাকা বিতরণ করা হয়। তারা যাতে যথাযথ মর্যাদার সাথে জাতীয় পতাকা উত্তোলন করেন। পাশাপাশি সাধারণ মানুষ যাতে জাতীয় পতাকা ক্রয় করতে পারে তার জন্য দলটি আগামী ১৫ আগস্ট পর্যন্ত খোলা থাকবে।

সম্পরকিত প্রবন্ধ

সবচেয়ে জনপ্রিয়

সাম্প্রতিক মন্তব্য