Wednesday, June 12, 2024
বাড়িরাজ্যস্বাস্থ্য ক্ষেত্রে বিশেষ গুরুত্ব দিচ্ছে সরকার : মুখ্যমন্ত্রী

স্বাস্থ্য ক্ষেত্রে বিশেষ গুরুত্ব দিচ্ছে সরকার : মুখ্যমন্ত্রী

স্যন্দন ডিজিটাল ডেস্ক। আগরতলা। ৬ আগস্ট : রাজ্যের জেলা হাসপাতাল গুলিতে চিকিৎসা পরিষেবার প্রসার ঘটানো গেলে জিবি হাসপাতালের উপর চাপ কমানো সম্ভব হবে। রবিবার রাজধানীর শিবনগর মডার্ন ক্লাবের ৭১ তম প্রতিষ্ঠা দিবস উপলক্ষ্যে আয়োজিত অনুষ্ঠানে গাছে জল দিয়ে শিশু উৎসব, রক্তদান শিবির, দাবা প্রতিযোগিতা ও অঙ্কন প্রতিযোগিতার উদ্বোধন করে এমনটা বলেন মুখ্যমন্ত্রী ডাক্তার মানিক সাহা।

অনুষ্ঠানের গুরুত্ব তুলে ধরতে বক্তব্য রেখে মুখ্যমন্ত্রী ডাক্তার মানিক সাহা বলেন, রাজ্যের চিকিৎসা ব্যবস্থাকে ঢেলে সাজাতে চাইছে সরকার। সবকটি হাসপাতালে পরিষেবার মান উন্নত করার জন্য পরিকল্পনা নিয়ে কাজ করে চলেছে। বিশেষ করে জেলা হাসপাতাল গুলিতে চিকিৎসা পরিষেবার প্রসার ঘটানো গেলে জিবি হাসপাতালের উপর চাপ কমানো সম্ভব হবে। সেই দিশাতে রাজ্য সরকার কাজ করছে। আগে রাজ্যে চিকিৎসকদের পদোন্নতি হতো না। চিকিৎসকদের পদোন্নতির ব্যবস্থা করা হয়েছে।

রাজ্যে শুরু হয়েছে ডেন্টাল কলেজ। সরকারি নার্সিং কলেজ উদ্বোধন করা হয়েছে। রাজ্যে মেডিক্যাল হাব করার চিন্তা ভাবনা নিয়ে সরকার কাজ করছে। স্বাস্থ্য দপ্তরকে অগ্রাধিকার দিয়ে কাজ করা হচ্ছে। আগে একটা সময় আগরতলা শহরের ক্লাব গুলিতে অব্যবস্থা দেখা যেত। ক্লাবে ক্লাবে বিবাদ দেখা যেত। সেই সংস্কৃতি থেকে ক্লাব গুলি বেরিয়ে এসেছে বলে দাবি করেন মুখ্যমন্ত্রী। তিনি বলেন বর্তমানে ক্লাব গুলির মধ্যে একটা বন্ধুত্বপূর্ণ সম্পর্ক তৈরি হয়েছে। একটি ক্লাব সুন্দর ভাবে চললে এলাকার লোকজনদের আস্তা বৃদ্ধি পায় এ ক্লাবের প্রতি। অনুষ্ঠান শেষে মুখ্যমন্ত্রী সহ অন্যান্য অতিথিরা স্বেচ্ছায় রক্তদাতা এবং দাবা খেলা ও অঙ্কন প্রতিযোগিতায় অংশগ্রহণকারিদের উৎসাহ প্রদান করেন। উপস্থিত ছিলেন বিশিষ্ট সমাজসেবী রাজীব ভট্টাচার্য, আগরতলা পুর নিগমের মেয়র দীপক মজুমদার সহ অন্যান্যরা। এইদিনের অনুষ্ঠানে এলাকার সাধারন মানুসের উপস্থিতি ছিল লক্ষ্যনীয়।

সম্পরকিত প্রবন্ধ

সবচেয়ে জনপ্রিয়

সাম্প্রতিক মন্তব্য