Friday, October 18, 2024
বাড়িরাজ্যরাজ্য সরকার ও পুর নিগম মানুষের মৌলিক চাহিদা গুলির প্রতি নজর রেখে...

রাজ্য সরকার ও পুর নিগম মানুষের মৌলিক চাহিদা গুলির প্রতি নজর রেখে কাজ করছে : মুখ্যমন্ত্রী

স্যন্দন ডিজিটাল ডেস্ক। আগরতলা। ৩১ জুলাই : প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী মার্গদর্শনে বিভিন্ন পরিষেবা নাগরিকদের কাছে পৌঁছে দিতে এবং জনসাধারণের মৌলিক চাহিদা পূরণে আন্তরিক দৃষ্টিভঙ্গি নিয়ে কাজ করছে বর্তমান রাজ্য সরকার। সোমবার ভট্টপুকুর স্থিত আপনজন ক্লাব প্রাঙ্গণে আগরতলা শহরের জন্য অমৃত ২.০ -এর অন্তর্গত পাঁচটি প্রকল্পের ভিত্তিপ্রস্তর স্থাপন করে এই কথা বলেন মুখ্যমন্ত্রী ডাক্তার মানিক সাহা। ১৬,২২৪ পরিবারে পাইপলাইনের মাধ্যমে পানীয় জল সরবরাহ, ৩১ টি আয়রন রিমোভাল প্ল্যান্ট স্থাপন এবং ২৫৮ কিমি পরিশোধিত জলের পাইপলাইন প্রকল্প।

 অনুষ্ঠানে ভিত্তি প্রস্তর আলোচনা করতে গিয়ে মুখ্যমন্ত্রী বলেন বর্তমান সরকার যখন প্রতিষ্ঠা হয়েছিল তখন রাজ্যের মাত্র ৩ শতাংশ বাড়িতে পানীয় জল পৌঁছানো হয়েছিল। বর্তমানে রাজ্যের প্রায় ৬৪ শতাংশ বাড়িতে পানীয় জল পৌঁছানো হয়ে গেছে। রাজ্যের সকল মানুষ যেন পানীয় জল পায় সেই লক্ষ্যে সরকার কাজ করছে। রাজ্যের বর্তমান সরকার ও পুর নিগম মানুষের মৌলিক চাহিদা গুলির প্রতি নজর রেখে কাজ করে যাচ্ছে। মুখ্যমন্ত্রী বলেন, বর্তমান রাজ্য সরকার মানুষের জীবন মান উন্নয়নে বেশি নজর দিয়েছে। জনগণ তার পরামর্শ দিতে পারে সরকারকে। মুখ্যমন্ত্রী এইদিন আরও বলেন এইবারের বাজেটে মুখ্যমন্ত্রী স্যাটেলাইট স্কিম নামে একটি প্রকল্পের ঘোষণা করা হয়েছে। এই প্রকল্পে ৫ বছরের জন্য ৫০০ কোটি টাকার সংস্থান রাখা হয়েছে।

আগরতলা শহর ও তার পার্সবর্তী একটি এলাকাকে চিহ্নিত করে স্যাটেলাইট টাউন করা হবে। পরিকল্পনা করে এই স্যাটেলাইট শহর করা হয়েছে। ১৯ টি শহরে সোলার হাই মাস্ট লাইটিং সিস্টেম স্থাপন করা হবে। কমলপুর নগর পঞ্চায়েতের জন্য নতুন বিল্ডিং নির্মাণের জন্য প্রয়োজনীয় অর্থের সংস্থান রাখা হয়েছে এইবারের বাজেটে। অনুষ্ঠানে এছাড়াও উপস্থিত ছিলেন আগরতলা পুর নিগমের মেয়র দীপক মজুমদার, কাউন্সিলার অভিজিৎ মল্লিক, নগর উন্নয়ন দপ্তরের অধিকর্তা সহ অন্যান্যরা।

সম্পরকিত প্রবন্ধ

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে
Captcha verification failed!
CAPTCHA user score failed. Please contact us!

সবচেয়ে জনপ্রিয়

সাম্প্রতিক মন্তব্য