Friday, October 18, 2024
বাড়িরাজ্যমানব পাচারের দুই অভিযুক্তকে আটক করল আসাম পুলিশ

মানব পাচারের দুই অভিযুক্তকে আটক করল আসাম পুলিশ

স্যন্দন ডিজিটাল ডেস্ক। আগরতলা। ৩১ জুলাই : গত কয়েক মাস ধরে রাজ্যে মানব পাচার মাথাচাড়া দিয়েছে। ত্রিপুরাকে করিডর করে বাংলাদেশ থেকে প্রায়ই মানব পাচার হচ্ছে ত্রিপুরায়। এবং ত্রিপুরা থেকে তারা পাড়ি দিচ্ছে দেশের বিভিন্ন রাজ্যে। রাজ্যের কতিপয় নিষ্কর্মা পুলিশ আধিকারিক এই ঘটনাগুলির পেছনে মূলত কারা জড়িত এবং যারা রাজ্যে আসছে তারা কি কুমতলব নিয়ে ভারতে প্রবেশ করছে সে বিষয়ে পুলিশ কোন উদঘাটন করতে পারছে না। সাংবাদিকদের মুখোমুখি হয়ে শুধু একটি কথাই বারবার পুলিশ বলে চলেছে -যে রাজ্যে তারা কাজের সূত্রে এসেছে।

 কিন্তু পরবর্তী সময় তদন্ত প্রক্রিয়া কতটা এগিয়ে গেছে এবং কি মূল রহস্য বের হয়েছে সেটা জানা নেই রাজ্যবাসীর। তবে এবার ত্রিপুরার পার্শ্ববর্তী রাজ্য আসাম পুলিশ মানব পাচার রুখতে সক্রিয় ভূমিকা পালন করে চলেছে। তারা মানব পাচারে সাথে যুক্ত থাকা গোটা নেটওয়ার্ক জালে তুলতে দফায় দফায় রাজ্যে আসছেন। রবিবার রাতে করিমগঞ্জ থেকে আসাম পুলিশ বিলোনিয়া থানায় আসে। । এবং দুজন অভিযুক্তকে জালে তুলেছে পুলিশ। অভিযুক্তদের নাম কার্তিক নমঃ ও শিব শংকর ঘোষ। উভয়ের বাড়ি ঋষ্যমুখ  ব্লকের নমঃ পাড়া এলাকায়। তাদের দুজনকে নমঃ পাড়া বাড়ি থেকে গ্ৰেপ্তার করা হয়। তাদের আসামে মামলা নম্বর এসটিএফ 1/23 । ভারতীয় দন্ডবিধি 120b, 121a, 153 a1b ,460,471 সহ আরো অন্যান্য ধারা নিয়ে মামলা গ্ৰহন করেছে আসাম পুলিশ।

জানা যায়, আসাম পুলিশ, বিএসএফ, ও বিলোনিয়া থানার পুলিশের যৌথ অভিযান চালায় ঋষ্যমুখ ব্লকের নমঃ পাড়াতে। রবিবার গভীর রাতে এই অভিযান চালানো হয়। মানব পাচারের মামলার সুত্র অনুযায়ী শিব শঙ্কর ঘোষ এবং কার্তিক নমঃকে গ্রেপ্তার করে৷ গতকাল রাতেই আসাম পুলিশ গ্রেপ্তার হওয়া কার্তিক ও শিব শংকরকে নিয়ে আসামের উদ্দেশ্যে রওয়ানা দেয়। ত্রিপুরা পুলিশের কাছ থেকে জানা যায় আসাম পুলিশ তদন্ত সাপেক্ষে ত্রিপুরা পুলিশের কাছে কোন কিছু মুখ খুলেনি। মানব পাচার চক্রে আরো কেউ জড়িত রয়েছে কিনা এবং যদি থাকে তাহলে তাদের বিরুদ্ধে তদন্ত চলছে কিনা সে বিষয়ে কিছুই জানায়নি। এক প্রকার ভাবে বলা যায় ত্রিপুরা পুলিশকে বা হাতে রেখে আসাম পুলিশ এবার মানব পাচারের ঘাঁটি ভাঙতে ত্রিপুরায় সক্রিয় ভূমিকা পালন করছে।

সম্পরকিত প্রবন্ধ

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে
Captcha verification failed!
CAPTCHA user score failed. Please contact us!

সবচেয়ে জনপ্রিয়

সাম্প্রতিক মন্তব্য