Tuesday, May 28, 2024
বাড়িরাজ্যবর্তমান সরকারের কাছে কোন দাবি জানাতে হয় না : মুখ্যমন্ত্রী

বর্তমান সরকারের কাছে কোন দাবি জানাতে হয় না : মুখ্যমন্ত্রী

স্যন্দন ডিজিটাল ডেস্ক। আগরতলা। ২৩ জুলাই : বর্তমান সরকারের কাছে কোন দাবি জানাতে হয় না। দাবি জানানোর আগেই দাবি পূরণ হয়ে যায়। দাবি জানানো পুরানো অভ্যাস। সেই অভ্যাস থেকে সকলকে বেরিয়ে আসতে হবে। প্রধানমন্ত্রীর মার্গ দর্শনে বর্তমান সরকার কাজ করে যাচ্ছে। আগামিদিন ভারতবর্ষ কোন জায়গায় যাবে তা আগামি প্রজন্ম দেখতে পাবে বলে অভিমত ব্যক্ত করেন মুখ্যমন্ত্রী। রবিবার এসোসিয়েশান অফ সার্ভিস ইঞ্জিনিয়ার অফ ত্রিপুরার পঞ্চম দ্বি-বার্ষিক সম্মেলনে এই কথা বলেন মুখ্যমন্ত্রী ডাক্তার মানিক সাহা।

 এদিন রাজধানীর সুকান্ত একাডেমী অডিটোরিয়ামে এসোসিয়েশানের সম্মেলনকে কেন্দ্র করে এইদিন এক রক্তদান শিবিরের আয়োজন করা হয়। প্রদীপ প্রজ্জলন করে সম্মেলন ও রক্তদান শিবিরের উদ্বোধন করেন মুখ্যমন্ত্রী ডাক্তার মানিক সাহা। পরে উদ্বোধনি অনুষ্ঠানে আলোচনা করতে গিয়ে মুখ্যমন্ত্রী ডাক্তার মানিক সাহা বলেন, সব ক্ষেত্রে ইঞ্জিনিয়ারিং-এর একটা বিষয় রয়েছে। ভারতবর্ষে বর্তমানে প্রচুর ইঞ্জিনিয়ার রয়েছে। তারপরও মনে হয় ইঞ্জিনিয়ারের সঙ্কট রয়েছে। সেই দিক থেকে কর্মসংস্থানের সুযোগ হচ্ছে। রক্তদান প্রসঙ্গে তিনি বলেন, রক্তদান একটা বড় বিষয়। বিধানসভা নির্বাচনের সময় রাজ্যে রক্তের সঙ্কট দেখা দিয়েছিল। কিন্তু মুখ্যমন্ত্রী হিসাবে রক্তদানে এগিয়ে আসার জন্য তিনি আহ্বান জানানোর পর বিভিন্ন ক্লাব, সামাজিক সংস্থা গুলি রক্তদানে এগিয়ে এসেছিল। রক্তদানকে সামনে রেখে রাজ্যে একটা জাগরণ তৈরি হয়েছিল। রাজ্যের জন সংখ্যার অনুপাতে ১ শতাংশ রক্ত ব্লাড ব্যাঙ্কে মজুত রাখতে হয়।

বর্তমানে এক ইউনিট রক্তদিয়ে চার জনের জীবন বাঁচানো সম্ভব হয়। এইদিনের অনুষ্ঠানে এসোসিয়েশান অফ সার্ভিস ইঞ্জিনিয়ার অফ ত্রিপুরার পক্ষ থেকে মুখ্যমন্ত্রী ত্রান তহবিলের জন্য ১ লক্ষ টাকার চেক মুখ্যমন্ত্রীর হাতে তুলে দেওয়া হয়। অনুষ্ঠানে মুখ্যমন্ত্রী ছাড়াও উপস্থিত ছিলেন বিশিষ্ট সমাজসেবী রাজীব ভট্টাচার্য, এসোসিয়েশানের সভাপতি মিহির কান্তি গোপ সহ অন্যান্যরা। সম্মেলনে এইদিন এসোসিয়েশানের সদস্য সদস্যারা প্রতিনিধি হিসাবে উপস্থিত ছিলেন।

সম্পরকিত প্রবন্ধ

সবচেয়ে জনপ্রিয়

সাম্প্রতিক মন্তব্য