Sunday, September 8, 2024
বাড়িরাজ্যনিম্নমানের খাবার নিয়ে বিশালগড় হাসপাতালের বিরুদ্ধে অভিযোগ তুললো রোগীরা

নিম্নমানের খাবার নিয়ে বিশালগড় হাসপাতালের বিরুদ্ধে অভিযোগ তুললো রোগীরা

স্যন্দন ডিজিটাল ডেস্ক। আগরতলা। ২২ জুলাই : নিম্নমানের খাবার বিতরণ করার অভিযোগ বিশালগড় মহকুমা হাসপাতালের কর্তৃপক্ষের বিরুদ্ধে। শনিবার প্রতিবাদ জানালেন রোগী ও রোগীর পরিজন। তাদের বক্তব্য গত দুদিন ধরে হাসপাতালে ভর্তি থাকা রোগীদের ডিম দেওয়া হচ্ছে না। সকাল বেলা টিফিন হিসেবে কলা ও রুটি সহ যেসব খাবার রোগীদের দেওয়া হচ্ছে সেগুলি পর্যন্ত অত্যন্ত নিম্নমানের। দুর্গন্ধে খাওয়ার যোগ্য নয়।

বাসি রুটি হবে ভেবে ফেলে দিয়েছেন বলে জানায় এক রোগী। বাসুদেব দেব রায় নামে এক রোগীর স্ত্রী জানান, প্রতিদিন সকালবেলা দুটি রুটি এবং একটি কলা দেওয়া হয়। কিন্তু রুটি দুদিন আগে বলে ধারণা করা হচ্ছে। রুটি টেনে ছেঁড়া যায় না। খাওয়ার যোগ্য নয় বলে ফেলে দিয়েছেন বলে জানান রোগীর স্ত্রী। তিনি আরো জানান, সকালে টিফিন এত নিম্নমানের হওয়ায় পরবর্তী সময় তারা আর দুধ ও ভাত হাসপাতাল থেকে নিচ্ছেন না। নিজেদের পকেটে পয়সা ব্যয় করে হোটেল থেকে বা বাড়ি থেকে খাবার হাসপাতাল নিয়ে এসে রোগীর তিন বেলা খাবার দেন। হাসপাতালে যতদিন ধরে আছে ততদিন ধরে এভাবে কাটাচ্ছে বলে জানায় রোগীর পরিজনেরা।

এ বিষয়টি হাসপাতালের এম এস -এর নজরে থাকলেও তিনি কোন ধরনের ব্যবস্থা গ্রহণ করছেন না বলে সূত্রে খবর। সুস্থ হওয়ার জন্য বিশালগড় হাসপাতালে এসে মানুষ আরো বেশি অসুস্থ হওয়ার উপক্রম হয়ে দাঁড়িয়েছে। এতে করে কোন রোগের অবস্থা যদি আরও বেশি আশঙ্কাজনক হয়ে পড়ে তার দায়ভার কে নেবে সেটা জানা নেই। সরকারি কোষাগারের অর্থ ব্যয় করে প্রতিদিন পুষ্টিকর এবং ভিটামিন যুক্ত খাবার রোগীদের বিতরণ করার কথা থাকলে এভাবেই চলছে পরিষেবা। এর পেছনে কি কোন দুর্নীতি রয়েছে কিনা উঠে আসতে পারে সুষ্ঠু তদন্তে। নাহলে বাসি খাবার দিয়ে রোগীর দেওয়ার মত ঘটনা হয়তো ভূ-ভারতে কোন সরকারি হাসপাতালে নেই। রোগী ও রোগীর পরিবারের পক্ষ থেকে দাবি উঠেছে সুষ্ঠু তদন্তের।

সম্পরকিত প্রবন্ধ

সবচেয়ে জনপ্রিয়

সাম্প্রতিক মন্তব্য