Sunday, September 8, 2024
বাড়িরাজ্যঅর্থনৈতিক সংকট এবং রাজনৈতিক প্রতিকূলতা নিয়ে উদ্বেগ প্রকাশ করলেন মানিক সরকার

অর্থনৈতিক সংকট এবং রাজনৈতিক প্রতিকূলতা নিয়ে উদ্বেগ প্রকাশ করলেন মানিক সরকার

স্যন্দন ডিজিটাল ডেস্ক। আগরতলা। ৪ জুন : একদিকে রাজনৈতিক প্রতিকূলতা অপরদিকে অর্থনৈতিক সংকট। সব মিলিয়ে এক কঠিন অবস্থায় রয়েছে অটো শ্রমিকরা। রবিবার ত্রিপুরা অটো রিক্সা ওয়ার্কার্স ইউনিয়নের প্রতিষ্ঠা দিবস উপলক্ষে সি আই টি ইউ রাজ্য দপ্তরে আয়োজিত রক্তদান শিবিরে এ কথা বলেন পুলেটব্যরোর সদস্য মানিক সরকার। পুলেটব্যরোর সদস্য মানিক সরকার সংবাদ মাধ্যমের মুখোমুখি হয়ে আরো বলেন, নির্বাচনের পর সন্ত্রাসের জন্য এখনো যান শ্রমিকরা সকলে রাস্তায় নামতে পারেনি।

 তবে সন্ত্রাস ধীরে ধীরে কমে আসছে। নানা প্রতিকূলতার সম্মুখীন হয়ে তারপরেও সমাজের প্রতি দায়বদ্ধতার নিদর্শন হিসেবে অটো শ্রমিকরা রক্তদান শিবিরে এগিয়ে এসেছে। এই ধারা অব্যাহত রাখবেন বলে আশা ব্যক্ত করলেন পুলেটব্যরোর সদস্য মানিক সরকার। শ্রমিকদের অর্থনৈতিক অবস্থার সম্পর্কে উদ্বেগ প্রকাশ করে মানিক সরকার বলেন, বর্তমানে অটো শ্রমিকদের আয় উপার্জন অনেকটাই কমে গেছে। এই পরিস্থিতির মধ্যেও তারা মানুষের প্রতি দায়বদ্ধ হয়ে রক্তদান শিবিরে এগিয়ে এসেছে। তার নিঃসন্দেহে অভিনন্দনের যোগ্য। এ ধারা তারা আগামী দিনেও অব্যাহত রাখবে বলে তিনি আশা ব্যক্ত করেন। পাশাপাশি বর্তমান মুখ্যমন্ত্রী ডাক্তার মানিক সাহা রক্তদান শিবিরে যে পদক্ষেপ গ্রহণ করেছে তা অত্যন্ত প্রশংসনীয় বলে জানান পুলেটব্যরোর মানিক সরকার।

 তিনি বলেন এ ধারা অব্যাহত রাখার জন্য। এবং সরকার থেকে এই উদ্যোগ জারি রাখা অত্যন্ত প্রয়োজন। তাহলে হিংসা বিদ্বেষ এগুলি কমবে বলে জানান তিনি। এদিন তিনি ওড়িষ্যার রেল দুর্ঘটনার প্রসঙ্গে বলেন, গত ২০-২১ বছরে এমন ট্রেন দুর্ঘটনা ঘটেনি। প্রায় ২৮৮ জন লোক মারা গেছেন। করমণ্ডল এক্সপ্রেস দুর্ঘটনা নিয়ে প্রতিক্রিয়া দিতে গিয়ে একথা বললেন প্রাক্তন মুখ্যমন্ত্রী মানিক সরকার। তিনি বলেন, ট্রেন দুর্ঘটনার কারণ উদ্ঘাটন করতে হবে। এটা দেখার দায়িত্ব সরকারের। রেলের নিরাপত্তার ব্যবস্থা দেখার দাবি এদিন জানান মানিক বাবু। কাউকে এই মুহূর্তে দায়ী করা নয়, এই বিষয়গুলি সরকারকে দেখতে হবে। এমন দুর্ঘটনা যাতে ভবিষ্যৎ ঘটতে না পারে সেজন্য উদ্যোগ নিতে হবে। এই ঘটনা বেদনাদায়ক। যারা প্রয়াত হয়েছেন তাদের স্ম্রিতির প্রতি গভীর শ্রদ্ধা নিবেদন করেন। আহতরা দ্রুত সুস্থতা কামনা করেন তিনি। এদিন এছাড়াও উপস্থিত ছিলেন প্রাক্তন মন্ত্রী মানিক দে, প্রাক্তন সাংসদ শঙ্কর প্রসাদ দত্ত সহ অন্যরা। শিবিরে রক্তদাতাদের উৎসাহ দিলেন মানিক সরকার সহ অন্যান্য নেতৃত্ব।

সম্পরকিত প্রবন্ধ

সবচেয়ে জনপ্রিয়

সাম্প্রতিক মন্তব্য