Tuesday, July 16, 2024
বাড়িরাজ্যবৈঠকের পর আন্দোলনের ঘোষণা দিলেন প্রদ্যোত

বৈঠকের পর আন্দোলনের ঘোষণা দিলেন প্রদ্যোত

স্যন্দন ডিজিটাল ডেস্ক। আগরতলা। ২৭ মে : দু-বছর আগে এ ডি সি -তে প্রতিষ্ঠিত হয়েছে তিপ্রা মথা। তারপর থেকে গ্রেটার তিপরাল্যান্ড সহ বিভিন্ন দাবি নিয়ে লাগাতার আন্দোলন সংগঠিত করে চলেছে। কিন্তু আন্দোলন করে কোন ধরনের সাড়া মিলছে না মথার।

 গত বিধানসভা নির্বাচনে দুর্দান্ত ফল না করতে পারলেও প্রধান বিরোধী দলের জায়গাটুকু ছিনিয়ে নিয়েছে সিপিআইএমের কাছ থেকে। তারপর সাংবিধানিক অধিকার পূরণের জন্য ইন্টারলোকেটর রাজ্যে আসবে বলে বিভিন্ন সময় দিনক্ষণ ঘোষণা করেছেন প্রদ্যোত। কিন্তু রাজ্যে আসেননি ইন্টারলোকেটর। শুক্রবার এডিসি -র বিভিন্ন বিল পাশ না হওয়াই বিষয়ে রাজ্যপালের কাছে যায়। কিন্তু রাজ্যপালের সাথে দেখা করতে পারেন নি প্রদ্যোত এবং দলের জনপ্রতিনিধিরা। তাই হতাশাগ্রস্ত হয়ে এবার আন্দোলনের রূপরেখা পরিবর্তন করতে চাইছে দলের সুপ্রিমো প্রদ্যোত।

শনিবার এম ডি সি, দলের বিধায়ক বিধায়িকা সহ জেলা ও ব্লক স্তরের সমস্ত নেতৃত্ব দের নিয়ে রাজ অন্দরে বৈঠক করেন। বৈঠকে দলীয় নেতৃত্বদের কাছ থেকে পরামর্শ নিয়ে সিদ্ধান্ত নেন প্রদ্যোত কিশোর দেববর্মন। আগামী ২৫-৩০ দিনের মধ্যে তিপ্রা মথা, ওয়াই টি এফ, টি ডব্লিউ এফ -এর প্রাথমিক স্তর, কেন্দ্রীয় স্তরে এবং কোর কমিটি পুরোপুরি ভাবে সাজিয়ে তোলা হবে। এবং আগামী দিনে গ্রেটার তিপরাল্যান্ড, সাংবিধানিক অধিকার, কাস্টমারি ল বিল পাশ করার জন্য, ভিলেজ কাউন্সিল নির্বাচন করা ও ককবরক রোমান হরফে লেখা জন্য দাবি নিয়ে মাঠে নামবে বলে জানান তিনি। তিনি আরো বলেন, এখন সময় এসেছে ঘর থেকে বের হওয়ার। মানুষের কাছে যাবে দল। এক ইঞ্চি পিছু পা হবে না বলে জানান প্রদ্যোত।

সম্পরকিত প্রবন্ধ

সবচেয়ে জনপ্রিয়

সাম্প্রতিক মন্তব্য