Wednesday, June 12, 2024
বাড়িরাজ্যএক মাসের মধ্যেই স্পাইন সার্জারি শুরু হবে আই জি এম হাসপাতালে

এক মাসের মধ্যেই স্পাইন সার্জারি শুরু হবে আই জি এম হাসপাতালে

স্যন্দন ডিজিটাল ডেস্ক। আগরতলা। ২৫ মে : দীর্ঘদিন আইজিএম হাসপাতালে রোগী কল্যাণ সমিতির চেয়ারম্যানের পৌরহিত্যে কোন বৈঠক হয়নি। বৃহস্পতিবার হাসপাতালে রোগী কল্যাণ সমিতির চেয়ারম্যান ডাক্তার দিলীপ দাসের নেতৃত্বে বৈঠকে আয়োজন হয়।

 বৈঠকে উপস্থিত ছিলেন হাসপাতালের এম এস সহ চিকিৎসক ও স্বাস্থ্যকর্মীরা। রোগী কল্যাণ সমিতির চেয়ারম্যান ডাক্তার দিলীপ দাস জানান, হাসপাতালে আসা রোগীদের স্বার্থে ধারাবাহিকভাবে বহু উন্নয়নমূলক কাজ হচ্ছে। আগামী দিনে রোগীদের জন্য স্পাইনাল সার্জারি শুরু করা হবে। আগামী এক মাসের মধ্যেই স্পাইন সার্জারি পরিষেবা রোগীদের দিতে শয্যার ব্যবস্থা সহ স্বাস্থ্যকর্মীদের কিভাবে দায়িত্ব দেওয়া যায় সে বিষয়ে আলোচনা হয়েছে এই দিন। সার্জার ২৪ ঘন্টা করারও ব্যবস্থা করা হয়েছে। তবে তিনি উদ্বেগ প্রকাশ করে বলেন হাসপাতালে শয্যার অভাব রয়েছে। হাসপাতালে মোট সাতটি লিফট রয়েছে। লিফট গুলি অধিকাংশ সময়ে নষ্ট হওয়ায় অভিযোগ ওঠে।

 এ বিষয়ে চিফ ইঞ্জিনিয়ারের সাথে কথা হয়েছে। যে তিনটি লিফট আপাতত নষ্ট রয়েছে সেগুলি দ্রুত কিভাবে মেরামত করা যায় সে বিষয়টি দেখার জন্য দায়িত্ব দেওয়া হয়েছে চিফ ইঞ্জিনিয়ারকে। পাশাপাশি লিফট নষ্ট থাকলে চলাচলের জন্য বিকল্প ব্যবস্থা হিসেবে ল্যাম্পের ব্যবস্থা করার পরিকল্পনা নেওয়া হয়েছে। তিনি আরো বলেন হাসপাতালে ডায়ালাইসিস রোগীর সংখ্যা দিন দিন বাড়ছে। তাই শয্যার সংখ্যা কিভাবে বাড়ানো যায় সে বিষয়টা আলোচনা হয়েছে। আরো বলেন ভারত সরকারের কাছ থেকে আরও একটি প্রস্তাব এসেছে আগামী দিনে আইজিএম হাসপাতালে ডায়ালাইসিস বিভাগে ১০০ শয্যা বিশিষ্ট ইউনিট খোলার। এর জন্য জায়গা নির্ধারণ করার কাজ শুরু হয়ে গেছে। পরিকল্পনা রয়েছে পুরনো পাকা ভবনটি ভেঙে সেখানে ১০০ শয্যা বিশিষ্ট ডায়ালাইসিস ইউনিট নির্মাণ করার। এছাড়া আইজিএম হাসপাতালে ক্যান্টিনটি এস এইচ জি মহিলাদের দিয়ে পরিচালনা করার জন্য উদ্যোগ নিচ্ছে কর্তৃপক্ষ।

সম্পরকিত প্রবন্ধ

সবচেয়ে জনপ্রিয়

সাম্প্রতিক মন্তব্য