Friday, March 29, 2024
বাড়িরাজ্যপানীয় জলের দাবিতে পথ অবরোধ করে বিক্ষোভ জনতার

পানীয় জলের দাবিতে পথ অবরোধ করে বিক্ষোভ জনতার

স্যন্দন ডিজিটাল ডেস্ক। আগরতলা। ২৫ মে : জামাই ষষ্ঠী, ঘরে নেই জল। তিক্ত অভিজ্ঞতা থেকে জামাইষষ্ঠীর দিনই পথ অবরোধ করে বিক্ষোভে সামিল হতে বাধ্য হয় এলাকাবাসী। জানা যায় কৈলাসহরের গৌরনগর ব্লকের অধীনে যুবরাজ নগর গ্রাম পঞ্চায়েত এলাকায় পানীয় জলের তীব্র সমস্যা রয়েছে।

সংশ্লিষ্ট দপ্তরের আধিকারিকদের কাছে গ্রামবাসী কয়েকবার লিখিত ভাবে এবং মৌখিক ভাবে জানানোর পরেও এখন পর্যন্ত পানীয় জলের স্থায়ী সমাধান করা হয়নি। তাছাড়া যুবরাজ নগর গ্রাম পঞ্চায়েতে দীর্ঘদিন ধরে পঞ্চায়েতের প্রধান এবং উপ প্রধান এলাকায় অনুপস্থিত। পঞ্চায়েতে দীর্ঘদিন ধরে প্রধান এবং উপপ্রধান না থাকায় পঞ্চায়েত এলাকায় কোনো ধরনের উন্নয়ন মূলক কাজ হচ্ছে না।

পঞ্চায়েত এলাকায় সমস্ত ধরনের উন্নয়ন কাজ বন্ধ হয়ে রয়েছে। এব্যাপারে গৌরনগর ব্লকের বিডিও রামেশ্বর চক্রবর্তীর কাছে গ্রামবাসী কয়েকবার জানানোর পরেও ব্লক প্রশাসনের পক্ষ থেকে কোনো ধরনের ভুমিকা নেওয়া হয় নি। তাই বৃহস্পতিবার গ্রামবাসীরা উত্তেজিত হয়ে বাবুরবাজারের প্যাক্স চৌমুহনীর রাস্তা অবরোধ করে বিক্ষোভ প্রদর্শন শুরু করেছে। অবরোধ কারীরা রীতিমতো বাবুরবাজার প্যাক্স চৌমুহনীর তিনটি রাস্তা বাঁশ দিয়ে বেরিকেড তৈরি করে রাস্তা বন্ধ করে গাড়ির টায়ার আগুন দিয়ে পুড়ে বিক্ষোভ প্রদর্শন করেন। রাস্তা অবরোধের খবর পেয়ে ইরানি থানার পুলিশ এবং টি.এস.আর বাহিনী অবরোধস্থলে ছুটে যায়। যতক্ষন পর্যন্ত প্রশাসনের পক্ষ থেকে লিখিত আশ্বাস দেওয়া হবে না ততোক্ষণ অব্দি রাস্তা অবরোধ চালিয়ে যাওয়া হবে বলে অবরোধকারিরা জানান। এদিকে খবর পেয়ে ঘটনাস্থলে পৌঁছায় দমকল কর্মীরা। রাস্তার মধ্যে জ্বালিয়ে দেওয়া টায়ার জল দিয়ে নেভানো হয়।

সম্পরকিত প্রবন্ধ

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

সবচেয়ে জনপ্রিয়

সাম্প্রতিক মন্তব্য