Friday, March 29, 2024
বাড়িরাজ্যমহিলা কমিশনের দারস্থ তৃণমূল কংগ্রেস

মহিলা কমিশনের দারস্থ তৃণমূল কংগ্রেস

স্যন্দন ডিজিটাল ডেস্ক। আগরতলা। ২৩ মে : আকাশের তারা হয়ে গেছে তৃণমূল কংগ্রেস। নির্বাচন আসলে জ্বলে উঠে। নির্বাচন সম্পূর্ণ হয়ে গেলে আবার নিভে যায়। সব সময় তাদের মাঠে ময়দানে পাওয়া যায় না। কিন্তু এবার একটু ব্যতিক্রম হলো মঙ্গলবার।

এদিন প্রদেশ তৃণমূল কংগ্রেসের মহিলা সংগঠন নারী নির্যাতনের ঘটনা নিয়ে সরব হয়ে ময়দানে নেমেছে। সম্প্রতি রাজ্যে বেশ কয়েকটি নারীর নির্যাতনের ঘটনা সামনে তুলে ধরে মহিলা কমিশনের দ্বারস্থ হয়। রাজ্য মহিলা কমিশনের চেয়ারপার্সনের সাথে কথা বলে নারী নির্যাতনের ঘটনা বন্ধ করতে দাবি জানান তৃণমূল মহিলা সংগঠনের নেত্রী পান্না দেব। তিনি জানান, রাজ্যে প্রতিনিয়ত ধর্ষণ, গণধর্ষণ এবং গৃহবধূ খুনের ঘটনা সংঘটিত হচ্ছে। কিন্তু রাজ্যে মহিলা কমিশনের ভূমিকা নিয়ে এদিন তিনি বরাবরই আঙ্গুল তুলে বলেন, সম্প্রতি গণধর্ষণের শিকার হওয়া ছাত্রীকে দেখতে মহিলা কমিশনের চেয়ারপার্সন বর্ণালী গোস্বামী দীর্ঘ ৩২ ঘণ্টা পর জিবি হাসপাতালে যান। এবং এই ঘটনার পর মহিলা কমিশন মেয়েটির সুস্থতার দিকে কোন লক্ষ নেয়নি।

কেন তিনি মহিলাদের পাশে দাঁড়াচ্ছেন না এবং ঘুমিয়ে কাটাচ্ছেন সে বিষয়ে জানতে ডেপুটেশনে এসেছেন বলে জানান পান্না দেব। পান্না দেব এদিন মহিলা কমিশনের চেয়ারপার্সনের ভূমিকা নিয়ে আঙ্গুল তুলে বলেন, গত ২০১৮ থেকে এখন পর্যন্ত মহিলা সংক্রান্ত ঘটনার কোন তথ্য জাতীয় নির্বাচন কমিশনের কাছে তিনি পাঠাচ্ছেন না। পান্না দেব তথ্য দিয়ে বলেন গত ১৮ মাসে রাজ্যে ২৯ টি গণধর্ষণের ঘটনা সংগঠিত হয়েছে। এবং ২০১৮ সাল থেকে মে মাসের ২৩ তারিখ পর্যন্ত ২৬৬৭ টি মহিলা সংক্রান্ত ঘটনা সংগঠিত হয়েছে। মহিলা সংক্রান্ত ঘটনা ঘটার পর থানায় পর্যন্ত যেতে পারছে না পরিবারের লোকজন। এর উদাহরণ স্বরূপ তেলিয়ামুড়ার একটি ঘটনা তুলে ধরেন পান্না দেব। আরো বলেন ধর্ষণের শিকার হওয়া মহিলারা সরকার থেকে অর্থ পায়। সেই অর্থ কতটা পেয়েছে সে বিষয়ে জবাব চাওয়া হয় এই দিন মহিলা কমিশনের চেয়ারপার্সনের কাছে।

সম্পরকিত প্রবন্ধ

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

সবচেয়ে জনপ্রিয়

সাম্প্রতিক মন্তব্য