Sunday, September 8, 2024
বাড়িরাজ্যবেসরকারি বিদ্যুৎ সংস্থার বিরুদ্ধে পকেট কাটার অভিযোগ

বেসরকারি বিদ্যুৎ সংস্থার বিরুদ্ধে পকেট কাটার অভিযোগ

স্যন্দন ডিজিটাল ডেস্ক। আগরতলা। ১৮ মে : কৈলাসহরের বিদ্যুৎ পরিষেবা প্রদানকারী বেসরকারি সংস্থা ‘সাই কম্পিউটার’ সংস্থার বিরুদ্ধে আবারো ভুয়ো বিদ্যুৎ বিল প্রদান করার অভিযোগ উঠেছে। উল্লেখ্য, বিগত তিন বছর ধরে কৈলাসহরের বিদ্যুৎ পরিষেবা প্রদান করে যাচ্ছে সাই কম্পিউটার সংস্থা। যেদিন থেকে সাই কম্পিউটার সংস্থা বিদ্যুৎ পরিষেবা প্রদানের দায়িত্ব নিয়েছে সেদিন থেকেই কৈলাসহরের বিদ্যুৎ পরিষেবার মান তলানিতে গিয়ে ঠেকেছে।

কৈলাসহরের দেওরাছড়া এডিসি ভিলেজের চার নং ওয়ার্ডের কলাছড়া গ্রামের বাসিন্দা শিমুল উরাং বিগত সাড়ে তিন বছর ধরে সাড়ে তিনশো টাকা থেকে সাড়ো পাঁচশো টাকা করে প্রতিমাসে বিদ্যুৎ বিল প্রদান করছে। কিন্তু গত এপ্রিল মাসের বিদ্যুৎ বিল দশ হাজার টাকার উপর আসায় শিমুল উরাং হতভম্ব হয়ে পড়েন। এত বিপুল পরিমান টাকা বিদ্যুৎ বিল আসার পর হতদরিদ্র শিমুল উরাং সাই কম্পিউটার সংস্থার কৈলাসহর শহরের অফিসে এসে সংস্থার আধিকারিকদের কাছে জানতে চান এত টাকা বিদ্যুৎ বিল তার কি করে এসেছে। কিন্তু পরিণামে মিলেছে দুর্ব্যবহার বলে অভিযোগ। নিরুপায় হয়ে হতদরিদ্র শিমুল উরাং কৈলাসহর থানায় লিখিত ভাবে অভিযোগ জানালেও কৈলাসহর থানা কর্তৃপক্ষ শিমুল উরাং-এর অভিযোগ গ্রহণ করেনি। অসহায় শিমুল উরাং কোনো উপায় না পেয়ে কৈলাসহরের সংবাদমাধ্যমিক কর্মীদের দ্বারস্থ হয়ে বিস্তারিত এই কথাটি জানান।

শিমুল উরাং সাই কম্পিউটার সংস্থার বিরুদ্ধে আরও গুরুতর অভিযোগ করে বলেন যে, বিগত এক বছর পূর্বেও সাই কম্পিউটার সংস্থা শিমুল উরাং-এর কাছ ছয় হাজার টাকার বিদ্যুৎ বিল প্রদান করেছিলো। পরবর্তী সময়ে নানান তালবাহানা করে সাই কম্পিউটার সংস্থা শিমুল উরাং-এর কাছ থেকে সম্পুর্ন অন্যায় ভাবে কুড়ি হাজার টাকা আদায় করেছিলো। কৈলাসহরের বিদ্যুৎ পরিসেবা প্রদানকারী বেসরকারি সাই কম্পিউটার সংস্থা যেভাবে ভুয়ো বিদ্যুৎ বিল কৈলাসহরের মানুষের কাছ থেকে আদায় করছে। এর ফলে কৈলাসহরে যেকোনো দিন যেকোনো মুহুর্তে সাই কম্পিউটার সংস্থার কর্মীরা জনরোষের শিকার হতে পারেন বলে বিশেষজ্ঞ মহলের ধারণা।

সম্পরকিত প্রবন্ধ

সবচেয়ে জনপ্রিয়

সাম্প্রতিক মন্তব্য