Wednesday, June 19, 2024
বাড়িরাজ্যন্যায্যমূল্যের দোকানে মিলবে গুঁড়া মশলা : সুশান্ত

ন্যায্যমূল্যের দোকানে মিলবে গুঁড়া মশলা : সুশান্ত

স্যন্দন ডিজিটাল ডেস্ক। আগরতলা। ১৪ মে : ন্যায্যমূল্যের দোকানের মাধ্যমে দেওয়া হবে এবার গুঁড়া মশলা। সিদ্ধান্ত নিল রাজ্য সরকার। রবিবার গুর্খাবস্তী স্থিত খাদ্য, জনসংভরন ও ক্রেতা সুরক্ষা দপ্তরের প্রধান কার্যালয় খাদ্য ও ভোক্তা ভবনের কনফারেন্স হলে এক প্রস্তুতি বৈঠক অনুষ্ঠিত হয়। এই বৈঠকের পৌরহিত্য করেন মন্ত্রী সুশান্ত চৌধুরী।

বৈঠক শেষে মন্ত্রী জানান সরকার গঠিত হওয়ার পর থেকেই প্রচেষ্টা চলছে খাদ্য দপ্তরের মাধ্যমে গনবন্টন ব্যবস্থাকে আরো শক্তিশালী করার। এবং ন্যায্য মূল্যের দোকান গুলির মাধ্যমে ভোক্তাদের কিভাবে আরো বেশী সামগ্রী প্রদান করা যায়। চাল, চিনি, গম, মশুরী ডাল, লবণ, কেরোসিন বিগত দিন থেকেই প্রদান করা শুরু হয়েছে। দ্বিতীয়বার সরকার গঠিত হওয়ার পর সিদ্ধান্ত করা হয় ন্যায্য মূল্যের দোকানের মাধ্যমে আরো বেশী সামগ্রী  ছাড়ের মাধ্যমে ভোক্তাদের কাছে পৌঁছে দেওয়ার। সেই লক্ষ্যে ন্যায্য মূল্যের দোকান গুলি থেকে চার ধরনের গুঁড়া মশলা প্রদান করা হবে।

 আগামী ১৬ মে রবীন্দ্রভবনে মুখ্যমন্ত্রীর হাত ধরে এর সূচনা হবে। লংতারই গুড়া মশলা এই টেন্ডার পেয়েছে। তারাই রাজ্যের ২০৫০ টি ন্যায্য মূল্যের দোকানে এই গুড়া মশলা পৌঁছে দেবে। গনবন্টন ব্যবস্থাকে শক্তিশালী করার লক্ষ্যে সরকার আরো একধাপ এগিয়ে গেল বলে আশা ব্যক্ত করেন মন্ত্রী সুশান্ত চৌধুরী।  এদিন তারই প্রস্তুতি বৈঠক অনুষ্ঠিত হয়।  এই বৈঠকে খাদ্য দপ্তরের সচিব, অধিকর্তা এবং গুরো মশলার ডিস্ট্রীবিউটার অংশ নেন। প্রতিমাসে স্বল্প মূল্যে এই গুড়া মশলা সব রেশন কার্ড হোল্ডাররা পাবে বলে জানান মন্ত্রী। রাজ্যে মোট রেশন কার্ড হোল্ডারের সংখ্যা ৯ লক্ষ।

সম্পরকিত প্রবন্ধ

সবচেয়ে জনপ্রিয়

সাম্প্রতিক মন্তব্য