Friday, April 19, 2024
বাড়িরাজ্যদিল্লির প্রতিবাদের ঝড় আগরতলার রাজপথে

দিল্লির প্রতিবাদের ঝড় আগরতলার রাজপথে

স্যন্দন ডিজিটাল ডেস্ক। আগরতলা। ৪ মে : রেসলিং ফেডারেশন অব ইন্ডিয়ার সভাপতি ব্রীজভূষন সিং এর প্রতি যৌন নির্যাতন এবং মানসিক হেনস্থার প্রতিবাদে এবং দৃষ্টান্তমূলক শাস্তির দাবিতে দেশের কতিপয় কুস্তিগীররা বিগত কয়েকদিন ধরে দিল্লির যন্তর মন্তরে বিক্ষোভ প্রদর্শন করছেন।

এ আই ডি এস ও সর্বভারতীয় কমিটি শুরু থেকেই এই আন্দোলনকে সমর্থন করে আসছে। এবং কুস্তিগীরদের সমর্থনে ৪ মে সারা দেশব্যাপী সংহতি দিবসের ডাক  দিয়েছে। এই আহ্বানে সাড়া দিয়ে ত্রিপুরা রাজ্য সাংগঠনিক কমিটি বৃহস্পতিবার বটতলায় এক বিক্ষোভ প্রদর্শন আয়োজন করেন। সংগঠনের সম্পাদক রামপ্রসাদ আচার্য্য বলেন রেসলিং ফেডারেশন অব ইন্ডিয়ার চিফ ব্রীজ ভূষণ সিং এর বিরুদ্ধে একাধিক যৌন নির্যাতনের অভিযোগ থাকা সত্ত্বেও পুলিশ প্রশাসন এখনও তাকে গ্রেপ্তার করেনি।

বরং দিল্লি বিশ্ববিদ্যালয়ের সামনে ছাত্র ছাত্রীদের  শান্তিপূর্ন বিক্ষোভ প্রদর্শনে পুলিশ প্রতিবাদী ছাত্র ছাত্রীদেরকে গ্রেপ্তার এবং ধাক্কাধাক্কি সহ অশালীন আচরন করেছে। যা প্রতিহিংসা মূলক আচরন থেকে কম নয়। শুধু তাই নয় গভীর রাতে যন্তর মন্তরে আন্দোলনরত কুস্তিগীরদের উপর দিল্লি পুলিশ অতর্কিত হামলা চালায়। তাতে দুজন কুস্তিগীররের মাথা ফেটে যায়। পুলিশ, আহতদের হাসপাতালে নিয়ে যেতেও বাধা দেয় এবং পুরো এলাকা জুড়ে ১৪৪ ধারা জারি করে। এই অগণতান্ত্রিক এবং নিন্দনীয় ঘটনার তীব্র প্রতিবাদ জানায় এ আই ডি এস ও।

সম্পরকিত প্রবন্ধ

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

সবচেয়ে জনপ্রিয়

সাম্প্রতিক মন্তব্য