Monday, February 26, 2024
বাড়িরাজ্যআত্মতুষ্টিতে ভুগলে চলবে না, কাজের মাধ্যমে খামতি গুলি দূর করতে হবে :...

আত্মতুষ্টিতে ভুগলে চলবে না, কাজের মাধ্যমে খামতি গুলি দূর করতে হবে : মুখ্যমন্ত্রী

স্যন্দন ডিজিটাল ডেস্ক। আগরতলা। ২৮ এপ্রিল : শুক্রবার প্রজ্ঞাভবনে সিভিল সার্ভিস ডে উপলক্ষে আয়োজিত অনুষ্ঠানের সূচনা করেন মুখ্যমন্ত্রী ডাক্তার মানিক সাহা। এবছর দপ্তর গুলির মধ্যে সেরা পুরষ্কার পায় গ্রাম উন্নয়ন দপ্তরের ত্রিপুরা গ্রামীণ জীবিকা মিশন। যুগ্মভাবে  দ্বিতীয় স্থান অধিকার করে শিক্ষা দপ্তর ও তথ্যপ্রযুক্তি দপ্তর। তৃতীয় পুরস্কার পায় বন দপ্তর। সিপাহীজলা ও দক্ষিন  জেলাকে যৌথভাবে শ্রেষ্ঠ জেলা এবং ঊনকোটি জেলাকে দ্বিতীয় শ্রেষ্ঠ জেলার পুরস্কার প্রদান করা হয়।

ঋষ্যমুখ , টিপানিয়া , আমবাসা ব্লককে এবছর সেরা তিনটি ব্লকের পুরস্কার প্রদান করা হয়। তাদের হাতে  পুরস্কার তুলে দেন মুখ্যমন্ত্রী ডক্টর মানিক সাহা। শ্রেষ্ঠ গেজেটেড অফিসারের পুরস্কার পান ডক্টর চন্দ্রানী বিশ্বাস ও বিশ্ব শ্রী বি। রেগা প্রকল্পের অর্থ যথাথত রূপায়নের ক্ষেত্রে বিশেষ ভূমিকা নেওয়ার জন্য ডিস্ট্রিক প্রোগ্রাম  অফিসার গভেকার ময়ূর রতিলাল, মুখ্য স্বাস্থ্য আধিকারিক ডক্টর চিতন দেববর্মা, আধিকারিক গীদন মলসম,  এবছর চিফ মিনিস্টার সার্ভিস অ্যাওয়ার্ড পান। এছাড়া নেশা মুক্তি অভিযানে বিশেষ ভূমিকা নেওয়ার জন্য পশ্চিম জেলার অতিরিক্ত পুলিশ সুপার প্রিয়া মাধুরী মজুমদার পুরস্কৃত হন। গেজেটেড অফিসার হিসেবে পুরস্কার পান আরো তিনজন। নন গেজেটেড ক্যাটাগরিতে পুরস্কৃত হয় রাজস্ব দপ্তরের ইউডিসি বিদ্যুৎ হোসেন, চরিলাম ব্লকের রংমালা এডিসিন ভিলেজ এর ভিলেজ সেক্রেটারি বিজয় দেববর্মা এবং কাঠালিয়া ব্লকের ফিশারি অ্যাসিস্ট্যান্ট সুপ্রভা দে।

 আত্মতুষ্টিতে  ভুগলে চলবে না। কাজের মাধ্যমে খামতি গুলি  দূর করতে হবে। সমস্ত  ত্রিপুরা  নির্ভর করছে আধিকারিক ও  কর্মীদের  উপর। তাই দায়িত্ব অনেক বেশী বলে জানান মুখ্যমন্ত্রী। এক ত্রিপুরা শ্রেষ্ঠ ত্রিপুরা গড়ার ক্ষেত্রে  বড় ভুমিকা নেবেন আধিকারিক ও কর্মীরাই। বর্তমান ও ইতিহাস সম্পর্কে  মানুষ অবগত। কিন্তু কাজের মাধ্যমে বর্তমান হয়ে ইতিহাস তৈরি করতে আহ্বান জানান মুখ্যমন্ত্রী। গুনমান বজায় রাখার ক্ষেত্রে বিশেষ গুরুত্ব আরোপ করেন। অনুষ্ঠানে উপস্থিত ছিলেন মুখ্য সচিব জে কে সিনহা, পিসিসিএফ, আই জি আইন শৃঙ্খলা,  প্রন্সিপাল সেক্রেটারি সহ অন্যান্যরা। রাজ্যের  বিভিন্ন প্রান্ত থেকে আধিকারিকরা অনুষ্ঠানে অংশ নেন। সিভিল সার্ভিস ডে  ২০২৩ – উপলক্ষে চিফ মিনিস্টার্স সিভিল সার্ভিস পুরস্কার প্রাপকের নাম আগে ঘোষণা করা হয়। এবছর বিশেষ পারদর্শিতার জন্য সরকারি দপ্তর ,জেলা , ব্লক , গেজেটেড অফিসার ও নন গেজেটেড অফিসার ক্যাটাগরিতে এই পুরস্কার দেওয়া হয়। গেজেটেড অফিসার ও নন গেজেটেড অফিসার ক্যাটাগরিতে সংসাপত্র এবং ২৫ হাজার ও দশ হাজার টাকা করে পুরস্কার প্রদান করা হয়।

সম্পরকিত প্রবন্ধ

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

সবচেয়ে জনপ্রিয়

সাম্প্রতিক মন্তব্য