Saturday, May 27, 2023
বাড়িরাজ্যএম আর আই রিপোর্ট নিয়ে গড়িমসি জিবি হাসপাতালে

এম আর আই রিপোর্ট নিয়ে গড়িমসি জিবি হাসপাতালে

স্যন্দন ডিজিটাল ডেস্ক। আগরতলা। ২০ এপ্রিল : জিবিপি রাজ্যের প্রধান রেফারেল হাসপাতাল। কিন্তু কতিপয় চিকিৎসক ও স্বাস্থ্যকর্মীর চরম গাফিলতি কারণে সঠিক পরিষেবা দিতে পারছে না জিবি হাসপাতাল। হাসপাতালটির নগ্নরূপ যেন ক্রমশ বাড়ছে। আশ্চর্যের বিষয় হলো গত ২৭ মার্চ এম আর আই করেন, কিন্তু এক রোগীর মিলছে না এম আর আই রিপোর্ট।

 অভিযোগ বারবার হাসপাতালে এলেও মিলছে না কোন সদুত্তর। শুধু মিলেছে আশ্বাস। দিয়ে চলেছে তারিখের পর তারিখ। এমনই অভিযোগ উঠল রাজ্যের প্রধান রেফারেল হাসপাতালের বিরুদ্ধে। আগরতলা জয়পুর এলাকার মুক্তা বেগম নামে অসুস্থ মহিলা জিবিতে এম আর আই করেন। এর পর রক্ত পরীক্ষা, সনোগ্রাফিও করানো হয় রোগীর। তাদের অভিযোগ ৪ হাজার টাকা দিয়ে এম আর আই করানোর পড়ে ১০-১৫ দিন জিবিতে গেলেও  মিলেনি রিপোর্ট। এতে ক্ষুব্ধ রোগী ও পরিবারের সদস্যরা।

 তাদের অভিমত ও এক পরীক্ষার রিপোর্ট পেতে যদি এতদিন সময় লেগে যায় তাহলে কিভাবে তারা চিকিৎসা করবেন? বিশেষ করে প্রধান রেফারেল হাসপাতালের কতিপয় স্বাস্থ্যকর্মীদের এ ধরনের গাফিলতি দেখে মানুষের মন থেকে আস্তা হারাতে চলেছে হাসপাতাল। কারণ একজন রোগী চায় কম সময়ের মধ্যে সুস্থ হয়ে উঠতেন। কিন্তু হাসপাতালে এসে যদি এধরনের দুর্ভোগের শিকার হতে হয় তাহলে সেটা হাসপাতাল কর্তৃপক্ষের চরম উদাসীনতা ছাড়া আর কিছু নয়। মানুষ এই ধরনের উদাসীনতা থেকে মুক্তি চাইছে। মানুষ চায় স্বাস্থ্য যেহেতু মানুষের মৌলিক চাহিদা সেটা যাতে অন্তত হাসপাতাল গুলির মধ্যে সঠিকভাবে প্রদান করা হয়।

সম্পরকিত প্রবন্ধ

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

সবচেয়ে জনপ্রিয়

সাম্প্রতিক মন্তব্য