Thursday, April 25, 2024
বাড়িরাজ্যটিআরবিটির কন্ট্রোলারের ভূমিকার তীব্র প্রতিবাদে বিক্ষোভ

টিআরবিটির কন্ট্রোলারের ভূমিকার তীব্র প্রতিবাদে বিক্ষোভ

স্যন্দন ডিজিটাল ডেস্ক। আগরতলা। ১৭ এপ্রিল :প্রশ্ন করতে জটিলতা নিয়ে আবারও টিআরবিটি -র কন্ট্রোলারের দ্বারস্থ হলেন টেট পরীক্ষার্থীরা। কিন্তু কন্ট্রোলার পরীক্ষার্থীদের দেখা মাত্রই ক্ষোভে ফেটে পড়ে। এবং পরীক্ষার্থীদের কন্ট্রোলারের কক্ষ থেকে তাড়িয়ে দেয় বলে অভিযোগ। শেষ পর্যন্ত পরীক্ষার্থীরা টিআরবিটি অফিসের মূল ফটকে বসে আন্দোলনে শামিল হয়। তাদের বক্তব্য ২০২২ সালের ত্রিপুরা রাজ্যের শিক্ষক নিয়োগের ২৯ ও ৩০ ডিসেম্বর টেট টু এবং টেট ওয়ান পরীক্ষা হয়।

 সেই পরীক্ষার টেন্টেটিভ এনসার সিট দেওয়ার পরে পরীক্ষার্থীরা দেখতে পান প্রশ্ন পত্রে অনেক ভুল রয়েছে। সেই মোতাবেক পরীক্ষার্থীরা পাঁশত টাকা করে প্রতি প্রশ্নের জন্যে চ্যালেঞ্জ করেছিলেন। চ্যালেঞ্জ করার পরেও বহুবার পরীক্ষার্থীরা সেই ভুল প্রশ্ন গুলির সঠিক রেফারন্স নিয়ে টিআরবিটির কন্টোলারের সাথে দেখা করে টিআরবিটি দপ্তরকে অনুরোধ জানান, যে ভুল উত্তর গুলি দেওয়া হয়েছে সেগুলো যেন ভাল করে যাঁচাই করে চূড়ান্ত আনসার প্রকাশ করার জন্য। কিন্তু ৬ এপ্রিল টিআরবিটি পরীক্ষার্থীদের ফাইনেল আন্সার প্রকাশ করে, এই ফাইনেল আন্সার দেখে টিআরবিটি ভুল প্রশ্ন গুলাতে খুব কম স্টার দিয়েছে। এই ফাইনেল আনসারের মধ্যে টিআরবিটি তাদের ভুল সংশোধন করেন নি, যার ফলে ভুল প্রশ্নের জন্যে যে স্টার দেওয়ার কথা ছিল সেই স্টার দেওয়া হয় নি।

 টেট ওয়ানে ২২ টা ভুল প্রশ্নের মধ্যে মাত্র ১ টি এবং টেট টু -তে ৩১ টা প্রশ্নের (কলা বিভাগ) মধ্যে শুধু ৪ টি স্টারমার্ক দেওয়া হয়েছে। এবং বিজ্ঞান বিভাগে ১৩ টি প্রশ্নে মধ্যে ছয়টি স্টার দেওয়া হয়েছে। উভয় বিভাগে ভাষাগত অসুবিধা হয়েছে। তাই ভুল প্রশ্নগুলিকে দ্বিতীয়বার যাঁচাই করে ভুল প্রশ্নগুলির মধ্যে স্টার মার্ক প্রদান করে ফলাফল প্রকাশ করার জন্য দাবি জানাতে এদিন পুনরায় আবারও টিআরবিটি অফিসে যায় তাদের একটি প্রতিনিধি দল। তখন কন্ট্রোলার তাদের কক্ষ থেকে বের করে দেয়। তবে তাদের তোলা অভিযোগ কোন ভাবেই টিআইবিটি গ্রহণ করছে না। সুতরাং টিআরবিটি বারংবার স্পষ্ট করে দিচ্ছে তাদের তোলা অভিযোগ ভিত্তিহীন। আবার এদিকে এমন কেউ প্রশ্ন উঠতে শুরু করেছে হাজার হাজার পরীক্ষার্থী পরীক্ষায় বসার পরেও মাত্র কেন হাতে গোনা কয়েকজন পরীক্ষার্থী লাগাতার আন্দোলন করে চলেছে ?

সম্পরকিত প্রবন্ধ

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

সবচেয়ে জনপ্রিয়

সাম্প্রতিক মন্তব্য