Wednesday, June 7, 2023
বাড়িরাজ্যএবছর পঞ্চায়েত দিবসে পুরস্কৃত হচ্ছে কুমারঘাট ও রূপাইছড়ি ব্লক

এবছর পঞ্চায়েত দিবসে পুরস্কৃত হচ্ছে কুমারঘাট ও রূপাইছড়ি ব্লক

স্যন্দন ডিজিটাল ডেস্ক। আগরতলা। ৯ এপ্রিল : জনগণের কল্যাণে অনবদ্য কাজ করার স্বীকৃতি স্বরূপ পঞ্চায়েত দপ্তরের হাত ধরে বর্তমান সরকারের ঝুলিতে আসছে আরো দুটো পুরস্কার। রাজ্য সরকারের অন্যতম লক্ষ্য সমাজের অন্তিম ব্যক্তির বিকাশ সাধন। সেই লক্ষ্যকে সামনে রেখে সরকারের বিভিন্ন দপ্তর নিরন্তর কাজ করে চলছে। এই অবস্থায় এবার পঞ্চায়েত রাজ্য ব্যবস্থায় অনন্য কাজের স্বীকৃতি স্বরূপ ‘নানাজি দেশমুখ সর্বোত্তম পঞ্চায়েত সততা বিকাশ পুরস্কার’ পাচ্ছে কুমারঘাট ব্লক উপদেষ্টা কমিটি। এর পাশাপাশি স্পেশাল কার্বন নিউট্রাল পঞ্চায়েত সম্মানে ভূষিত করা হচ্ছে দক্ষিণ জেলার সাব্রুম মহকুমার রূপাইছড়ি আরডি ব্লকের অধীন বাগমারা গ্রাম কমিটিকে। শনিবার সামাজিক যোগাযোগ মাধ্যমে এই খবর জানিয়েছেন মুখ্যমন্ত্রী প্রফেসর ডাঃ মানিক সাহা।

               রাজ্যবাসীর উদ্দেশ্যে মুখ্যমন্ত্রী আরো জানান, আগামী ২৪ এপ্রিল জাতীয় পঞ্চায়েত রাজ দিবসে নয়াদিল্লিতে সংশ্লিষ্ট দপ্তরকে এই পুরস্কার প্রদান করবেন রাষ্ট্রপতি দ্রৌপদী মুর্মু। ওইদিন পুরস্কার বাবদ কুমারঘাট ব্লক উপদেষ্টা কমিটিকে ১.৫০ কোটি টাকা দেওয়া হবে। মুখ্যমন্ত্রী জানিয়েছেন, এই পুরস্কারগুলি রাজ্যের আপামর জনসাধারণের সার্বিক বিকাশে রাজ্য সরকারের প্রতিশ্রুতি প্রদানের অন্যতম নিদর্শন। এই গৌরবময় সম্মান অর্জনের জন্য রাজ্যের পঞ্চায়েত দপ্তরের পাশাপাশি সমস্ত পঞ্চায়েত প্রতিনিধিদের অভিনন্দন জ্ঞাপন করেন মুখ্যমন্ত্রী।

               প্রসঙ্গত, উল্লেখ্য বর্তমান মুখ্যমন্ত্রী প্রফেসর ডাঃ মানিক সাহার সময়কালে কেন্দ্রীয় সরকারের কাছ থেকে জল জীবন মিশনে এসেছে শ্রেষ্ঠত্বের শিরোপা। এর পাশাপাশি প্রধানমন্ত্রী আবাস যোজনা (শহর) প্রকল্পে দেশের ছোট শহরগুলোর মধ্যে অন্যতম শ্রেষ্ঠ পুরস্কার পেয়েছে আগরতলা শহর।

সম্পরকিত প্রবন্ধ

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

সবচেয়ে জনপ্রিয়

সাম্প্রতিক মন্তব্য