Friday, March 29, 2024
বাড়িরাজ্যমাধ্যমিক এবং উচ্চ মাধ্যমিকের ছাত্র-ছাত্রীদের জন্য পুনরায় ফর্ম পূরণের সুযোগ দিল পর্ষদ

মাধ্যমিক এবং উচ্চ মাধ্যমিকের ছাত্র-ছাত্রীদের জন্য পুনরায় ফর্ম পূরণের সুযোগ দিল পর্ষদ

স্যন্দন ডিজিটাল ডেস্ক। আগরতলা। ৯ মার্চ : আগামী ১৫ মার্চ উচ্চ মাধ্যমিক পরীক্ষা এবং ১৬ মার্চ মাধ্যমিক পরীক্ষা শুরু হতে চলেছে। গত ৩১ ডিসেম্বর পর্যন্ত মাধ্যমিক এবং উচ্চ মাধ্যমিক পরীক্ষায় ফর্ম পূরণ অনলাইনে মাধ্যমে হয়। ইতিমধ্যে পরীক্ষা সমস্ত প্রস্তুতি সম্পন্ন হয়ে গেছে। কিন্তু গত কয়েকদিন ধরে দেখা গেছে ৫-৬ জন ছাত্র-ছাত্রী এবং অভিভাবক ত্রিপুরা মধ্যশিক্ষা পর্ষদে এসে জানায় তারা মাধ্যমিক এবং উচ্চ মাধ্যমিক পরীক্ষার জন্য ফর্ম পূরণ করতে পারেনি।

ত্রিপুরা মধ্যশিক্ষা পর্ষদ ছাত্রছাত্রীদের ভবিষ্যতের কথা চিন্তা করে সিদ্ধান্ত নিয়েছে আগামী ১০ এবং ১১ মার্চ দুদিন বিকাল ৪ টা পর্যন্ত ছাত্রছাত্রীরা সংশ্লিষ্ট স্কুলের দায়িত্বপ্রাপ্ত শিক্ষক-শিক্ষিকাদের দ্বারা ফর্ম পূরণ করতে পারবে। তারপর পর্ষদ আগামীকাল ১৪ মার্চ দুপুর বারোটা থেকে ছাত্র-ছাত্রীদের এডমিট প্রদান করা হবে। সেদিন ছাত্র-ছাত্রীরা এডমিট হাতে নিয়ে নির্ধারিত দিনে পরীক্ষায় বসতে পারবে। এডমিট যদি কোন ছাত্র ছাত্রী সরাসরি পর্ষদের গিয়ে আনতে চায় তাহলে সেই ছাত্র-ছাত্রীকে নিজ স্কুলের শিক্ষক বা শিক্ষিকাকে অবশ্যই সাথে নিয়ে যেতে হবে।

এবং নির্দিষ্ট পরীক্ষার দিনে এডমিট নিয়ে ছাত্রছাত্রীদের পরীক্ষার সেন্টারে যেতে হবে। এডমিট ছাড়া কোন ছাত্র-ছাত্রীকে পরীক্ষায় বসতে দেওয়া হবে না। বৃহস্পতিবার ত্রিপুরা মধ্যশিক্ষা পর্ষদের সভাপতি ড. ভবতোষ সাহা এবং সচিব দুলাল দে প্রত্যেক স্কুলের শিক্ষক-শিক্ষিকা এবং ছাত্র-ছাত্রীদের উদ্দেশ্যে বিস্তারিত জানান। পর্ষদের সচিব আরো জানান মাধ্যমিকের ছাত্র-ছাত্রীদের জন্য ওয়ান এন এবং উচ্চ মাধ্যমিকের জন্য ওয়ান এইচ ফর্ম সঠিকভাবে ফিলাপ করে নিয়ে যেতে হবে পর্ষদে। মাধ্যমিকের ছাত্র-ছাত্রীদের জন্য সাথে করে রেজিস্ট্রেশন সার্টিফিকেট এবং উচ্চমাধ্যমিকে ছাত্রছাত্রীদের জন্য এনরোলমেন্ট সার্টিফিকেট এবং ছাত্র-ছাত্রী একটি স্পষ্ট ছবি পেনড্রাইভ বা মোবাইলে করে নিয়ে যেতে হবে। ছাত্র-ছাত্রীদের ভবিষ্যতের কথা চিন্তা করে এই সিদ্ধান্ত নিয়েছে পর্ষদ বলে জানান তিনি।

সম্পরকিত প্রবন্ধ

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

সবচেয়ে জনপ্রিয়

সাম্প্রতিক মন্তব্য