Friday, April 19, 2024
বাড়িরাজ্যতিপ্রা মথা ক্যাবিনেটের অংশীদার হবে না : প্রদ্যোত

তিপ্রা মথা ক্যাবিনেটের অংশীদার হবে না : প্রদ্যোত

স্যন্দন ডিজিটাল ডেস্ক। আগরতলা। ৮ মার্চ : বিজেপি-র শীর্ষ নেতৃত্বদের সঙ্গে বুধবার রাজ্য অতিথি শালায় জনজাতিদের সমস্যাগুলি নিয়ে দীর্ঘ বৈঠক হয়েছে। বৈঠকে দাবি গুলি কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী সামনে উত্থাপন করা হয়। কেন্দ্রীয় স্বরাষ্ট্র মন্ত্রী দাবি ও জনজাতিদের সমস্যা গুলি গুরুত্ব সহকারে দেখার আশ্বাস প্রদান করেছেন। সাংবিধানিক ভাবে সমস্যা গুলি নিরসন করার আশ্বাস প্রদান করেছেন। বুধবার বৈঠক শেষে রাজ অন্দরে সাংবাদিকদের এই কথা জানান মথা সুপ্রীমো প্রদ্যোত কিশোর দেববর্মণ।

 আগামী দুই থেকে তিন দিনের মধ্যে জনজাতিদের দাবীর সাংবিধানিক সমাধানের জন্য একজন কথপোকথনে অংশ গ্রহণকারী মধ্যবর্তী ব্যক্তি নিয়োগ করা হবে কেন্দ্রীয় সরকারের স্বরাষ্ট্র মন্ত্রকের পক্ষ থেকে। এদিনের বৈঠক ফলপ্রসূ হয়েছে বলে জানান তিনি। এই ধরনের  কথপোকথনে অংশ গ্রহণকারী মধ্যবর্তী ব্যক্তি পূর্ব নাগাল্যান্ডেও নিয়োগ করা হয়েছিল। এর মাধ্যমে জনজাতিদের দীর্ঘ দিনের সমস্যা ও দাবির সমাধান ঘটবে বলে আশা ব্যক্ত করেন মথা সুপ্রীমো প্রদ্যুত কিশোর দেববর্মণ।

 কোন কমিটি এক্ষেত্রে গঠন করা হবে না বলে স্পষ্ট করে দেন প্রদ্যুত কিশোর দেব বর্মণ। তবে জনজাতিদের সমস্যা ও দাবী গুলি গুরুত্ব সহকারে দেখে তা নির্ধারিত সময়ের মধ্যে সমাধান  করার স্বরাষ্ট্র মন্ত্রীর আশ্বাসকে স্বাগত জানান তিনি। এখন তিপ্রা মথা ক্যাবিনেটের অংশীদার হবে না বলে জানান তিনি। এদিকে মথা সুপ্রীমোর সাংবাদিক সম্মেলনের পর দলের কর্মীরা আতস বাজী পুড়িয়ে আনন্দে সামিল হয়। রাজবারীতেই পোড়ানো হয় বাজী। সুত্রের খবর আগামী কিছু দিনের মধ্যেই মন্ত্রী সভায় যোগ দেবে তিপ্রা মথা।

সম্পরকিত প্রবন্ধ

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

সবচেয়ে জনপ্রিয়

সাম্প্রতিক মন্তব্য