Tuesday, April 16, 2024
বাড়িরাজ্যমন্ত্রিত্ব চায় না প্রদ্যুৎ, সাফ জানিয়ে দিলেন বিমানবন্দরে

মন্ত্রিত্ব চায় না প্রদ্যুৎ, সাফ জানিয়ে দিলেন বিমানবন্দরে

স্যন্দন ডিজিটাল ডেস্ক। আগরতলা। ৭ মার্চ : সাংবিধানিক অধিকার যদি ভূমিপুত্ররা না পায় তাহলে বিজেপির সাথে এক মঞ্চে এসে সরকার গড়তে নারাজ তিপ্রা মথার সুপ্রিমো প্রদ্যোত কিশোর দেববর্মন। স্পষ্ট জানিয়ে দিলেন বিজেপির হাইকমান্ডের উদ্দেশ্যে। মঙ্গলবার শিলং থেকে রাজ্যে ফিরে বিমানবন্দরে এই কথা বললেন তিপরা মথার সুপ্রিমো প্রদ্যোত কিশোর দেববর্মন।

তিনি বলেন, দিল্লি থেকে ফোন এসেছিল। কিন্তু নিজের অবস্থান থেকে এক ইঞ্চিও সরে দাঁড়ায়নি তিপরা মথা। সাংবিধানিক দাবি লিখিতভাবে না দেওয়া হলে সরকার গড়তে বিজেপির সাথে তিপ্রা মথা কোন ধরনের জোট হবে না। তিনি বলেন আগে দিল্লির বিজেপি নেতাদের তিপরা মথার গ্রেটার তিপরাল্যান্ডের দাবি নিয়ে সাংবিধানিক বৈঠক করতে হবে। তারপর সিদ্ধান্ত নেওয়া হবে সরকারে বসা নিয়ে। কারণ সাংবিধানিক দাবি নিয়ে আপোষ করে দলের কয়েকজনকে মন্ত্রী বানিয়ে দিলে এটা তিপ্রাসাদের সাথে বেইমানি হবে বলে জানান তিনি। প্রদ্যোত কিশোর দেববর্মন আরো বলেন, কেউ যদি ভাবে ৩০ শতাংশ তিপ্রাসাকে বাদ দিয়ে ত্রিপুরার উন্নয়ন সম্ভব তাহলে সেটা আগামী দিনের সমস্যা বলে অভিমত ব্যক্ত করেন। রাজ্যের ভূমি পুত্ররা তাদের অধিকার চায়। এবং সম্মানের সাথে অধিকার চায় বলে জানান তিনি।

এদিকে মঙ্গলবার বিকালে রাজ্যে আসতে চলেছেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ। এদিন দুপুরে বিমানে আগেই আগরতলা পৌঁছান প্রদ্যোত কিশোর দেববর্মন। কোন ধরনের বৈঠক হতে পারে বলেও অভিমত রাজনৈতিক মহলের। কারণ বিজেপি ও আইপিএফটি জোট টেনে হিচড়ে ৩৩ টি আসন নিয়ে সরকার গড়তে অনেকটাই দ্বিধাগ্রস্ত হয়ে পড়েছে। কারণ এত কম আসন নিয়ে সরকার গড়ে বিরোধীদের কাছে শক্তির পরিচয় দেওয়া যাবে না। সুতরাং এই বিষয়টি নিয়ে রাজ্য নেতৃত্ব থেকে শুরু করে কেন্দ্রীয় নেতৃত্ব পর্যন্ত চিন্তিত। কারণ বিজেপি জন্য এটা চমকহীন জয় বলে মনে করছে একাংশ নেতৃত্ব। এবং বিধানসভায় বহু বিষয়ে জবাবদিহি করতে হবে বলে মনে করছে তারা।

সম্পরকিত প্রবন্ধ

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

সবচেয়ে জনপ্রিয়

সাম্প্রতিক মন্তব্য