Saturday, April 13, 2024
বাড়িরাজ্যসন্ত্রাসের ঘটনা নিয়ে সুপ্রিম কোর্টে যাওয়ার সিদ্ধান্ত নিল ত্রিপুরা হিউম্যান রাইটস্

সন্ত্রাসের ঘটনা নিয়ে সুপ্রিম কোর্টে যাওয়ার সিদ্ধান্ত নিল ত্রিপুরা হিউম্যান রাইটস্

স্যন্দন ডিজিটাল ডেস্ক। আগরতলা। ৭ মার্চ : নির্বাচন কমিশনের প্রতিশ্রুতি ছিল ফলাফল ঘোষণা হওয়ার পর যাতে কোন ধরনের সন্ত্রাস না সংগঠিত হয়, তার জন্য ব্যবস্থা নেওয়া হবে। কিন্তু ভোটের ফলাফল ঘোষণা হওয়ার পর থেকে লাগাতার সন্ত্রাস চলছে। এখন পর্যন্ত এক হাজারের অধিক সন্ত্রাসের ঘটনা সংঘটিত হয়েছে। যাদের সাথে এই ঘটনা গুলি সংঘটিত হয়েছে তারা সকলে তথ্য লিপিবদ্ধ করার জন্য আহ্বান জানালেন ত্রিপুরা হিউম্যান রাইটস্ অর্গানাইজেশনের ৭ রামনগর বিধানসভার কেন্দ্রের বিজিত প্রার্থী তথা বরিষ্ঠ আইনজীবী পুরুষোত্তম রায় বর্মন।

তিনি মঙ্গলবার আগরতলা প্রেস ক্লাবের সাংবাদিক সম্মেলন করে বলেন যারা সন্ত্রাসের শিকার হয়েছেন তাদের তথ্য লিপিবদ্ধ করে সুপ্রিম কোর্ট এবং হাইকোর্টের নজরে দেওয়ার সিদ্ধান্ত নিয়েছে ত্রিপুরা হিউম্যান রাইটস্ অরগানাইজেশান। আদালতে ত্রিপুরা হিউম্যান রাইটস অর্গানাইজেশন গণতন্ত্র এবং মানবাধিকারের জন্য লড়াই করার সিদ্ধান্ত নিয়েছে। এবং আইনিভাবে সন্ত্রাসের বিরুদ্ধে মানুষের পাশে থাকার সিদ্ধান্ত নেওয়া হয়েছে। এর পাশাপাশি বুধবার নতুন সরকার শপথ নেওয়ার পর দায়িত্ব পালন করার জন্য চাপ সৃষ্টি করা হবে বলে জানান তিনি। আয়োজিত সাংবাদিক সম্মেলনে পুরুষোত্তম রায় বর্মন আরো জানান অশুভ শক্তির কাছে মানুষকে আত্মসমর্পণ করতে হবে না।

 ত্রিপুরা হিউম্যান রাইটস অর্গানাইজেশন মানুষের পাশে রয়েছে। মুখ্যমন্ত্রী এবং রাজ্যের মুখ্য সচিবের উদ্দেশ্য বলা হবে এ অত্যন্ত উদ্বেগ জনক পরিস্থিতিতে কঠোর পদক্ষেপ গ্রহণ করার জন্য। আর যারা এই ঘটনাগুলি সংঘটিত করছে তারা যদি শাসকদলের না হয়ে থাকে তাহলে কেন তাদের জেলে পাঠানোর ব্যবস্থা নিচ্ছে না মুখ্যমন্ত্রী তা নিয়ে প্রশ্ন তুলেন বরিষ্ঠ আইনজীবী শ্রী বর্মন। তিনি আর বলেন ৭ রামনগর বিধানসভা কেন্দ্রের দক্ষিণ রামনগর, জয়পুর, রাজনগর, রামপুর, কালিকাপুর সহ বিস্তীর্ণ এলাকা গুলিতে ব্যাপক সন্ত্রাস চলছে। এখন পর্যন্ত প্রায় শতাধিক নির্দল কর্মী বাড়ি ছাড়া হয়ে আছে। বাড়ি ঘরে প্রবেশ করে অগ্নিসংযোগ এবং ব্যাপক ভাংচুর করছে শাসক বলে কর্মীরা। এ বিষয়ে এলাকার বিজয়ী প্রার্থী সুরজিৎ দত্তকে চিঠি লিখে অবগত করা হয়েছে। কিন্তু এখন পর্যন্ত তিনি কোন উদ্যোগ গ্রহণ করেননি বলে তীব্র সমালোচনায় মুখরিত হলেন বিজিত প্রার্থী।

সম্পরকিত প্রবন্ধ

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

সবচেয়ে জনপ্রিয়

সাম্প্রতিক মন্তব্য