Thursday, March 28, 2024
বাড়িরাজ্য৮০ - র ডাঙ্গা ফিরে চায়না মানুষ, পুলিশের আশ্বাসের উপর আস্থা রাখলেন...

৮০ – র ডাঙ্গা ফিরে চায়না মানুষ, পুলিশের আশ্বাসের উপর আস্থা রাখলেন জগদীশ দেববর্মা

স্যন্দন ডিজিটাল ডেস্ক। আগরতলা। ৪ মার্চ : সদ্য সমাপ্ত বিধানসভা নির্বাচনে হিরো না হতে পারলেও জনজাতিদের আবেগ কাজে লাগিয়ে একটি বিদ্বেষ মূলক পরিস্থিতি সৃষ্টি করার ষড়যন্ত্র করছে আবেগপ্রবণ নেতা। যার ফলে বৃহস্পতিবার রাত থেকে রাজ্যের প্রত্যন্ত এলাকায় ষড়যন্ত্রকারী নেতার অনুগামীদের তান্ডবে ঘর ছাড়া বহু মানুষ। এর মধ্যে অন্যতম মান্দাই বাজার বিধানসভা কেন্দ্র। এই বিধানসভা কেন্দ্রে চলছে রাজনৈতিক সন্ত্রাসের আস্ফালন।

শুক্রবার রাতভর চলে এই বিধানসভা কেন্দ্রের বিভিন্ন এলাকায় দুর্বৃত্তদের তান্ডব। বহু পরিবার বাড়ি ঘর ছেড়ে আশ্রয় নিয়ে জঙ্গলে। কিন্তু পাল্টা প্রতিরোধ করেছে বহু মানুষ। মিশ্র বসতি পূর্ণ এলাকা হওয়ায় শান্তি সম্প্রীতি হলো মূল উদ্দেশ্য। কিন্তু শুক্রবার রাতভর বিভিন্ন কার্যকলাপের খবর পেয়ে শনিবার মান্দাই বিধানসভা কেন্দ্রে ছুটে যান এ ডি সি – র চেয়ারম্যান জগদীশ দেববর্মা। ছুটে যান স্থানীয় থানার ওসি। কথা বলেন ক্ষতিগ্রস্ত পরিবারদের সাথে। ক্ষতিগ্রস্ত পরিবারের মানুষজন দাবি জানান তারা ৮০ -র ডাঙ্গা পুনঃবৃত্ত হতে চায় না।

কারণ সেই সময়ে বাড়িঘর ফেলে তাদের চলে যেতে হয়েছিল। সদ্য বিধানসভা নির্বাচন সমাপ্ত হওয়ার পর ৮০ দশকের পরিস্থিতি সৃষ্টি করার চেষ্টা করছে। নির্বাচনের আগে থেকেই রাতের বেলা তাদের ঘুম নেই। এ বিষয়ে জগদীশ দেববর্মা দাবি করেন এই মিশ্র বসতি এলাকা রাতের বেলা এসে দুর্বৃত্তরা বিদ্যুতিক লাইন ছিন্ন করে লাঠি শাটা ও ধারালো অস্ত্র নিয়ে কোন একটি নির্দিষ্ট স্লোগান তুলে বাড়ি ঘরে এবং দোকানপাটে আক্রমণ সংগঠিত করছে। যারা এ ধরনের ঘটনা সংগঠিত করছে তারা কোন একটি রাজনৈতিক দলের মদত পুষ্ট বলে তিনি অভিমত ব্যক্ত করেন। তবে স্থানীয় থানা ওসি আশ্বস্ত করেছেন এলাকায় শান্তি সম্প্রীতি বজায় রাখতে নিয়মিত পুলিশের ফ্ল্যাগ মার্চ এবং ১৪৪ ধারা জারি থাকবে। পুলিশ সুরক্ষার দায়িত্ব নেওয়ার পর শান্ত হয় এলাকার মানুষ। তবে বর্তমানে পরিস্থিতি পুলিশের নিয়ন্ত্রণে রয়েছে।

সম্পরকিত প্রবন্ধ

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

সবচেয়ে জনপ্রিয়

সাম্প্রতিক মন্তব্য