Friday, March 29, 2024
বাড়িরাজ্যপ্রতিমার হাত ভাঙ্গায় পথ অবরোধ এলাকাবাসীর

প্রতিমার হাত ভাঙ্গায় পথ অবরোধ এলাকাবাসীর

স্যন্দন ডিজিটাল ডেস্ক। আগরতলা। ২৪ ফেব্রুয়ারি : দুর্বৃত্তদের হাত থেকে রক্ষা পাচ্ছে না দেব-দেবীর মূর্তিও। শেষ পর্যন্ত পুলিশ প্রশাসনের উপর আস্থা হারিয়ে রাস্তায় নেমে বিক্ষোভের সামিল হলো উদয়পুর উত্তর শালগড়া এলাকার মানুষ। অভিযোগ মঙ্গলবার দুপুরে দুষ্কৃতীরা এলাকায় শান্তির পরিবেশ বিঘ্নিত করতে প্রতিমার দুটো হাত ভেঙে দেয়। এ ঘটনার খবর ছড়িয়ে পড়তেই গোটা উত্তর শালগড়া এলাকার মানুষ মন্দিরে এসে ঘটনাটি প্রত্যক্ষ করেন।

 শুরু হয় একপ্রকার চাপানোত্তর উত্তেজনা। খবর দেওয়া হয় পুলিশে। অভিযোগ পুলিশ ঘটনার প্রাথমিক তদন্ত করলেও এখন পর্যন্ত কোনো দুষ্কৃতিতে জালে তুলে নি। অবশেষে শুক্রবার সকাল নয়টা থেকে এলাকাবাসী এবং স্থানীয় ব্যবসায়িরা উদয়পুর – শালগড়া সড়ক অবরোধে সামিল হয়। দাবি উঠে কালীমন্দির ভাঙচুরের ঘটনার চারদিন সময় অতিক্রান্ত হয়ে গেলেও পুলিশ এই ঘটনায় জড়িত কাউকে গ্রেফতার করতে পারেনি।

তাই অভিযুক্তদের চিহ্নিত করে দৃষ্টান্তমূলক শাস্তির ব্যবস্থা করা, কালী মন্দিরে নতুন কালী মূর্তির ব্যবস্থা করা এবং মন্দিরের নিরাপত্তা ব্যবস্থা জোরদার করার জন্য চলে অবরোধ। দীর্ঘ দীর্ঘ তিন ঘন্টা পর রাধাকিশোরপুর থানার পুলিশ আগামী ৪৮ ঘন্টার মধ্যে ব্যবস্থা নেওয়ার আশ্বাস দিলে অবরোধ প্রত্যাহার করেন বিক্ষুব্ধ এলাকাবাসী। তবে পুলিশ প্রশাসন যদি নির্ধারিত সময়ের মধ্যে দুর্বৃত্তদের জালে না তুলে তাহলে পরবর্তী পদক্ষেপ গ্রহণ করবে বলে জানিয়ে দেয় এলাকাবাসী। এখন দেখার বিষয় প্রশাসনের পক্ষ অভিযুক্তদের গ্রেপ্তার করতে কি ব্যবস্থা গ্রহণ করতে সফল হয়।

সম্পরকিত প্রবন্ধ

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

সবচেয়ে জনপ্রিয়

সাম্প্রতিক মন্তব্য